বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লার নিচে চাপা পড়ে ১ চিনা শ্রমিক নিহত আহত ১ষ্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে বেল্ডের বাংকারে কয়লার নিচে চাপা পড়ে সান জিং সেন (৩৫) নামে এক খনি শ্রমিক (চিনা নাগরীক) নিহত হয়েছে। একই ঘঁনায় রেজাউল ইসলাম নামে এক বাংলাদেশী শ্রমিক আহত হয়েছে।

আজ বৃহস্পতিবার ভোর সাড়ে ৪টায় খনির সার্ফেসে বেল্ডের বাংকারের নিচে জমে থাকা কয়লা অপসারনের সময় এই দুর্ঘটনা ঘটে।

আহত বাংলাদেশী শ্রমিক কয়লা খনির পাশবর্তি কালুপাড়া গ্রামের মনছুর আলীর ছেলে । তাকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানীর নিজেস্ব্য হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়েছে।

বড়পুকুরিয়্ কোল মাইনিং কোম্পানী লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফজলুর রহমান বলেন রাতের শিপ্টে কাজ করার সময় ভোর সাড়ে চার টায় সার্ফেসের বেল্ডে কয়লার সাথে ভূ-গর্ভ থেকে উঠে আসা পাথর জমে বেল্ড বন্ধ হয়ে যায়।

এসময় বন্ধ হওয়া বেল্ডের বাংকারে জমে থাকা কয়লা ও পাথর অপসারন করতে গেলে জমে থাকা কয়লার নিচে চাপা পড়ে কর্মরত চিনা শ্রমিক সান জিং সেন ও বাংলাদেশি শ্রমিক রেজাউল ইসলাম।

সেখান থেকে উভায়কে আহত অবস্থঅয উদ্ধার করাহয় এবং চিনা শ্রমিক সান জিং সেন গুতর আহত হওয়ায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়, সেখানে কর্তব্যরত চিকিৎসক চিনা শ্রমিক সান জিং সেনকে মৃত বলে ঘোষনা করেন ।

আহত বাংলাদেশী শ্রমিক রেজাউল ইসলামকে বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানী লিঃ এর নিজেস্ব্য হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

ব্যবস্থাপনা পরিচালন আরো বলেন চিনা শ্রেিকর মৃত্যু হলেও কয়লা উত্তোলন সাভাবিক রয়েছে। নিহত চিনা শ্রমিকের মৃতদেহটির ময়না তদন্ত শেষে তার দেশে প্রেরন করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য