দিনাজপুর পৌরসভায় আন্তঃ সম্পর্ক উন্নয়ন সভাদিনাজপুর সংবাদাতাঃ ৭ নভেম্বর বুধবার দিনাজপুর পৌরসভার ফাতিউল আলম দুলাল মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন, পল্লীশ্রী ও পামডো’র আয়োজনে ইউরোপীও ইউনিয়ন এর অর্থায়নে সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচীতে অতি দরিদ্র জনগণের অধিকার ও প্রবেশাধিকার সু-নিশ্চিতকরণ প্রকল্পের আওতায় আন্তঃ সম্পর্ক (ইন্টারফেইস) সভা অনুষ্ঠিত হয়।

দিনাজপুর পৌরসভার প্যানেল মেয়র আহমেদুজ্জামান ডাবলু’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোর্শেদ আলী খান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল হক প্রধান।

প্রকল্প নিয়ে বিস্তারিত আলোচনা করেন প্রজেক্ট কো-অর্ডিনেটর মইনুল হক বাপ্পি। শুভেচ্ছা বক্তব্য রাখেন মনিটরিং এন্ড এভিলেশন অফিসার তারিকুল ইসলাম, এসসিডিএস মাজেদুর রহমান।

এসময় প্রকল্পের সিডিএস হাবিবুর চৌধুরী জনি, মনিরা পারভীন, দুর্গা পদ অধিকারী উপস্থিত ছিলেন। প্রকল্পের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন প্যানেল মেয়র রোকেয়া বেগম লাইজু, কাউন্সিল মোস্তাফা কামাল মুক্তিবাবু, শাহীন সুলতানা বিউটি, মাসুদুল ইসলাম, রেহাতুল ইসলাম খোকান, মোঃ আশরাফুল আলম রমজান, মোস্তাফিজুর রহমান মাসুদ, মাসুদা পারভীন মিনা ও আকবর হোসেন অরেঞ্জ।

প্যানেল মেয়র সভাপতির বক্তব্যে বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে দরিদ্র উপকারভোগীদের সেবা প্রদানে চাই স্বচ্ছা ও জবাবদিহীত। বক্তারা বলেন, বিধবা ভাতার আর্থিক বরাদ্দ বৃদ্ধি করা দরকার। প্রতিবন্ধীদের জন্য ভাতা উত্তলনের ক্ষেত্রে ব্যাংকের নিচ তলায় ব্যুথ করা দরকার।

ভিজিডি কার্ডের বরাদ্দ বৃদ্ধি করতে পারলে দরিদ্র জনগোষ্ঠীর উপকার হয়। ভাতা বরাদ্দের ও বাছাইয়ের ক্ষেত্রে স্বচ্ছতা রাখতে হবে। দূর্গা পূজায় ভিজিএফ বরাদ্দ করতে হবে। বিধবা নারীদের মর্যাদা দিতে হবে এবং ভাতার ক্ষেত্রে কোন প্রকার বৈষম্য রাখা যাবে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য