মোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) থেকেঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নে পরিবার কল্যাণ সহকারী পদে এলাকা বর্হিভুত প্রার্থীর চুড়ান্ত নিয়োগে অনিয়ম এর অভিযোগ উঠেছে।

গতকাল মঙ্গলবার জেলা প্রশাসক পঞ্চগড় বরাবরে একটি অভিযোগ পত্র দাখিল করেছেন কৌশলা রানী নামের এক লিখিত পরীক্ষায় উত্তীর্ণকারী।

অভিযোগ সুত্রে জানা যায়, কৌশলা রানী গত ২৩-০৩-২০১৮ ইং তারিখে পরিবার কল্যাণ সহকারী পদে লিখিত পরীক্ষায় অংশ গ্রহন করে উত্তীর্ণ হয়ে ১৫-০৭-২০১৮ ইং তারিখে মৌখিক পরীক্ষায় অংশ গ্রহন করেন।

উক্ত পরীক্ষায় নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত অনুযায়ী নিজ এলাকার স্থায়ী বাসিন্দাদের পরিবার কল্যাণ সহকারী পদে চাকুরী দেওয়ার কথা। কিন্তু নিয়োগ বিজ্ঞপ্তির শর্ত ভঙ্গ করে একজন অন্য এলাকার প্রাথীকে চুড়ান্ত নিয়োগের জন্য মনোনিত করা হয়েছে।

বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তার কাছে অভিযোগ হলে নিয়ম বর্হিভুত অন্য এলাকার প্রার্থী হওয়ায় তার চুড়ান্ত নিয়োগের যোগদান এখনও পর্যন্ত করাতে পারেনি আটোয়ারী পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

আটোয়ারী পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা মোঃ নুর বক্ত এর সাথে এ বিষয়ে কথা বললে তিনি জানান, এলাকা বর্হিভুত প্রার্থীকে নিয়োগ ও যোগদান দেওয়ার ক্ষমতা বিজ্ঞপ্তি অনুসারে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য