হাবিপ্রবিতে যৌন নির্যাতনকারী শিক্ষকদের স্থায়ী শাস্তিসহ বিভিন্ন দাবীতে বিক্ষোভ ও আল্টিমেটামদিনাজপুর সংবাদাতাঃ যৌন নির্যাতনকারী শিক্ষকদের স্থায়ী শাস্তিসহ বিভিন্ন দাবীতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। বিক্ষোভ শেষে উপাচার্য বরাবরে দেয়া স্মারকলিপিতে আগামী ৮ নভেম্বর কঠোর আন্দোলনের আল্টিমেটাম দিয়েছে।

অভিযুক্ত শিক্ষক রমজান আলী ও দীপক কুমারের বিরুদ্ধে স্থায়ী বহিস্কারসহ বিভিন্ন দাবীতে সোমবার বেলা ১১টার হাবিপ্রবি’র প্রগতিশীল শিক্ষক ফোরাম ও শিক্ষার্থীরা পৃথক পৃথক বিক্ষোভ করে উপাচার্যের বাসভবন ঘেরাও করে। একপর্যায়ে শিক্ষকরা উপাচার্যের বাসভবনে অবস্থান নেয়। দুপুর ১টায় শিক্ষকরা উপাচার্য্যরে কাছে একটি স্মারক লিপি প্রদান করেন।

হাবিপ্রবিতে যৌন নির্যাতনকারী শিক্ষকদের স্থায়ী শাস্তিসহ বিভিন্ন দাবীতে বিক্ষোভ ও আল্টিমেটামছাত্র-শিক্ষকদের অভিযোগ-তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যৌন নির্যাতনে জড়িত শিক্ষক রমজান আলী ও দীপক কুমারের বিরুদ্ধে স্থায়ী শাস্তি প্রদান করেনি। এছাড়া কর্তৃপক্ষ প্রতিশোধপরায়ন হয়ে প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্যদের পদোন্নতি রহিত করনসহ হয়রানীমূলক শোকজ করছে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড, আবুল কাসেম বলেছেন অভিযুক্ত শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

স্মারকলিপিতে বলা হয় আগামী ৮ নভেম্বর পর্যন্ত প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অবস্থান কর্মসুচি পালন করা হবে এবং এসময়ের মধ্যে দাবী মানা না হলে ওই দিন কঠোর কর্মসুচি ঘোষনা করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য