ফুলছড়ি উপজেলায় ৩ দিন ব্যাপী ‘চর কৃষি ও বাণিজ্য মেলার সমাপনীআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘সমৃদ্ধ চর, উন্নত দেশ’ এই শ্লেগানকে সামনে রেখে ফুলছড়ি সরকারী কলেজ মাঠে ৩ দিন ব্যাপী ‘চর কৃষি ও বাণিজ্য মেলা’র সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

সুইসকন্টাক্ট, এসকেএস ফাউন্ডেশন, চর ডেভেলপমেন্ট রিসার্স সেন্টার (সিডিআরসি)-পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া এবং ফুলস্টপ সলিউশনস যৌথভাবে এ মেলার আয়োজন করে। সমাপনী অনুষ্ঠানে ফুলছড়ি সরকারী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আহসানুল হাবিব মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আব্দুল লতিফ।

ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মোঃ শওকত ওসমান। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ আসাদুজ্জামান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আবুল কালাম শামসুদ্দিন, এমফোরসি প্রকল্প পরিচালক মোঃ আঃ রশিদ। ক্যাপিটালাইজেশন এন্ড ক্রস-কাটিং থিমস, এমফোরসি, সুইসকন্টাক্ট বাংলাদেশ ম্যানেজার জান্নাত আবিদ চৌধুরী প্রমূখ।

সুইস এজেন্সী ফর ডেভেলপমেন্ট এন্ড কোঅপারেশন (এসডিসি) এবং বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের যৌথ অর্থায়নে, গাইবান্ধা জেলায় এই প্রথম আয়োজিত হলো ‘চর কৃষি ও বাণিজ্য মেলা’।

৩ দিনব্যাপী উৎসবমুখর মেলায় ৪০টি স্টল উন্নত কৃষি প্রযুক্তি ও বাজার ব্যবস্থাপনা সম্পর্কে বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং চরের কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধিতে উপকরণ ক্রয় ও ব্যবহার বিষয়ে জনসচেতনতা ও জন প্রবেশগম্যতা বৃদ্ধিতে সহায়ক হিসেবে ভুমিকা রাখে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য