11 18 18

রবিবার, ১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ৯ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - জেনে রাখুন - রাতে ঘুমোনোর আগে শুধু পাঁচটা ধাপ অবলম্বনে দিনভর হাসিখুশি থাকবে ত্বক

রাতে ঘুমোনোর আগে শুধু পাঁচটা ধাপ অবলম্বনে দিনভর হাসিখুশি থাকবে ত্বক

রাতে ঘুমোনোর আগে শুধু পাঁচটা ধাপজানেন কি আপনি যখন ঘুমোন আপনার ত্বক কিন্তু তখনও সমানে কাজ করে যায়? সারাদিন ধরে ত্বকের উপর রোদ, ধুলো, দূষণজনিত যে সব ধকল যায়, সেই সব ক্ষতি কাটিয়ে তুলে নতুন করে তরতাজা হয়ে উঠতে ঘুমের সময়টাই কাজে লাগায় ত্বক।

App DinajpurNews Gif

কাজেই ঘুমের সাত আট ঘণ্টা সময়ে আপনি যদি কিছু বাড়তি পুষ্টি পৌঁছে দিতে পারেন ত্বকে, তা হলে তো কথাই নেই! কীভাবে এই বাড়তি পুষ্টির সাহায্যে সারা রাত ঘুমের পর আরও উজ্জ্বল আর সুন্দর হয়ে জেগে ওঠা যায়, রইল তারই কিছু সহজ হদিশ।

স্লিপ মাস্ক ব্যবহার করুন
ঘুমের সময় আমাদের মুখ বালিশে ঘষা খায়, যার ফলে মুখে অসংখ্য সূক্ষ্ম রেখা আমাদের অজান্তেই দেখা দিতে পারে। মুখে অ্যান্টি এজিং ক্রিম মেখে শুলেও এর পুরোপুরি সমাধান পাওয়া সম্ভব নয়। শোওয়ার সময় মুখে স্লিপ মাস্ক পরে শুলে কিন্তু ঘর্ষণজনিত বলিরেখা অনেকটাই কমে যাবে। স্লিপ মাস্ক ত্বকে আর্দ্রতা জোগায়, ত্বক থাকে তরতাজা।

পায়ে মোজা পরে ঘুমোতে যান
আপনার যদি পা ফাটার সমস্যা থাকে, তা হলে রোজ রাতে সুতির মোজা পরে শুতে যান। প্রথমে পর্যাপ্ত পেট্রোলিয়াম জেলি বা ফুট ক্রিম পায়ে আর গোড়ালিতে ভালোভাবে মেখে নিন, তারপর গলিয়ে নিন সুতির মোজা। পা তুলতুলে নরম থাকবে।

ঠোঁটের যত্ন নিন
শুতে যাওয়ার আগে ঠোঁট এক্সফোলিয়েট করে মৃত কোষ তুলে ফেলুন, তারপর আমন্ড অয়েল লাগান। সপ্তাহে তিনদিন এক্সফোলিয়েট করলেই হবে, আমন্ড অয়েলটা রোজ লাগাবেন।

নখ থাক উজ্জ্বল
মুখের দিকে আমরা যতটা নজর দিই, হাত-পা ততটা আদর পায় না সচরাচর। হাত-পা, বিশেষ করে নখের যত্ন নিতেই হবে। শুতে যাওয়ার আগে নখ, নখের কিউটিকল আর চারপাশের চামড়ায় খানিকটা পছন্দের এসেনশিয়াল অয়েল মেখে নিন। নখ শক্তপোক্ত ও ঝকঝকে থাকবে।

চোখের পাতায় চমক
সুদীর্ঘ ঘন চোখের পাতা স্বাভাবিক সৌন্দর্য বাড়িয়ে দেয় কয়েকগুণ। পরিষ্কার একটা মাস্কারার টিউবে ক্যাস্টর অয়েল ভরে নিন। মাস্কারা ব্রাশ সেই তেলে ডুবিয়ে চোখের পলকে মেখে নিন রোজ রাতে আর দেখুন কীভাবে ঘন কালো হয়ে ওঠে চোখের পাতা! – ফেমিনা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য