বোদায় জন্ম থেকে প্রতিবন্ধী বাবা ও মেয়ে এখন পর্যন্ত প্রতিবন্ধী ভাতা পাননিমোঃ লিহাজ উদ্দীন মানিক, বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের কমলাপুকুরি গ্রামের হতদরিদ্র অলিউল ইসলামের পুত্র কারিমুল ইসলাম জন্ম থেকে প্রতিবন্ধী। কারিমুল তার পায়ের উপর ভর দিয়ে ভালভাবে চলাফেরা করতে পারে না।

তার পরেও সে কোন মতে রাস্তায় ইট ভাঙ্গে আবার কোন সময়ে দর্জির হাতের কাজ করে জীবিকা নির্বাহ করনে। বিয়ের পর তার এক একটি কন্যা সন্তান হয়েছে। সেই কন্যা সন্তানটি জন্ম থেকে বুদ্ধি প্রতিবন্ধী। সে কানে শোনে না এবং কথা বললে পারে না।

এভাবে আর্থিক অভাব অনটনের মধ্যে দিনাতিপাত করলেও তাদের ভাগ্যে এখন পর্যন্ত প্রতিবন্ধী ভাতা জোটেনি। এব্যাপারে প্রতিবন্ধী কারিমুল ইসলাম এর সাথে কথা বললে তিনি জানান, বহু বছর থেকে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানদের দ্বারে দ্বারে ঘুড়েছি।

কোন প্রকার সুযোগ সুবিধা পাইনি। তারা আশ্বাস দিয়েছেন বহু বার, কিন্তু এখন পর্যন্ত কেউ প্রতিবন্ধী ভাতা করে দিতে পারেননি। রবিবার (৪ নভেম্বর) প্রতিবন্ধী কারিমুল এর সাথে কথা বললে তিনি জানান, সরকারি ভাবে তার ও তার মেয়ের জন প্রতিবন্ধী ভাতার প্রয়োজন। এব্যাপারে তিনি উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষে নিকট আশু হস্তক্ষেপ কমানা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য