Gaibandha Map3আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ভোট ও ভাতের অধিকার আদায়, দুঃশাসন,জুলুম-লুটপাটতন্ত্র প্রতিহত, গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রাম জোরদার করা, সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন সময়ে নিরপেক্ষ তদারকি সরকার গঠন, নির্বাচন কমিশন পুর্নগঠন ও নির্বাচন ব্যবস্থা সংস্কারের দাবিতে বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে দেশব্যাপী পদযাত্রা কর্মসূচীর অংশ হিসেবে গাইবান্ধা নতুন ব্রীজ থেকে জেলা প্রশাসক কার্যালয় পর্যন্ত পদযাত্রা অনুষ্ঠিত হয়। রোববার বামগণতান্ত্রিক জোট, গাইবান্ধার উদ্যোগে এই পদযাত্রা কর্মসূচী পালিত হয়।

জেলা প্রশাসক কার্যালয় চত্বরে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি ও জোটের জেলা সমন্বয়ক মিহির ঘোষ, বাসদ জেলা সমন্বয়ক গোলাম রব্বানী, বাসদ (মার্কসবাদী) নেতা আবু রাহেন শফিউল্যাহ, সিপিবি জেলা সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল প্রমুখ।

বক্তারা বলেন, নির্বাচনের আগে সবদলের মতামতের ভিত্তিতে তফসিল ঘোষণার পূর্বে সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ তদারকি সরকার গঠন করতে হবে।

বক্তারা, আওয়ামী লীগের দুঃশাসন,জুলুম-লুটপাটতন্ত্র রাজনৈতিকভাবে প্রতিহত করে জনগনের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করতে এবং শাসকশ্রেণির দ্বি-দলীয় মেরুকরণের বাইরে জনগনের নিজস্ব শক্তির সমাবেশ গড়ে তোলার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন,, জনগনের আস্থাহীন বর্তমান নির্বাচন কমিশনের পূর্নগঠন,সংখ্যানুপাতিক ব্যবস্থা প্রবর্তনসহ টাকার খেলা পেশীশক্তি নির্ভর বিদ্যমান গোটা নির্বাচনী ব্যবস্থার আমুল পরিবর্তনের দাবি জানান।

সেইসাথে নিয়মাতান্ত্রিকভাবে গণতান্ত্রিক ধারায় সরকার পরিবর্তনের সুযোগ বন্ধ না হলে গণতন্ত্রের জন্য ভয়াবহ বিপর্যয় ডেকে আনবে। আরও একটি এক তরফা নির্বাচন জনগন বরদাস্ত করবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য