ইতালিতে বিরূপ আবহাওয়ায় নিহতের সংখ্যা বেড়ে ২০ইতালির উত্তরাঞ্চলে চলতি সপ্তাহে ঝড়ো বাতাস ও বৃষ্টিতে অন্তত ২০ জনের মৃত্যু ও কয়েক হাজার হেক্টর বনভূমি ধ্বংস হয়েছে।দেশটির কর্মকর্তারা একথা জানান। খবর এএফপি’র।

শুক্রবার সার্দিনিয়ায় বজ্রপাতে ৮৭ বছর বয়সী এক নারী ও ৬২ বছর বয়সী এক জার্মান পর্যটক মারা গেছে। এই নিয়ে চলতি সপ্তাহে শুরু হওয়া এই ঝড়ে মৃতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে।

মঙ্গলবার পার্বত্য অঞ্চলের দোলোমিতেস রেঞ্জে ঝড়ে বহু গাছ উপড়ে গেছে। ঝড়টি বেনেতো অঞ্চলের ব্যাপক ক্ষতি করেছে। এই অঞ্চলের গাছ থেকে দিয়াশলাইলের কাঠি তৈরি করা হয়।

ভেনেতোর গভর্নর লুকা জাইয়া বলেন, মনে হলো ভূমিকম্প হয়ে গেছে।

তিনি আরো বলেন, কয়েক হাজার হেক্টর বনভূমি ধ্বংস হয়ে গেছে। ঝড়ের কারণে ১ লাখ ৬০ হাজার মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় আছে।

ঝড়ে বৃহস্পতিবার ইতালির উত্তরাঞ্চলে ৭৪ ও ৭৩ বছর বয়সী দুই অবসরপ্রাপ্ত ব্যক্তি মারা যান। অ্যাসতা ভ্যালিতে ঝড়ের সময় তাদের গাড়ির ওপর গাছ উপড়ে পড়লে এ দুর্ঘটনা ঘটে।

আলতো আদিগে অঞ্চলে ঝড়ের সময় আলপাইন কটেজের ছাদ ধসে ৮১ বছর বয়সী এক ব্যক্তি মারা গেছেন। সোমবার উপড়ে থাকা গাছের সাথে গাড়ির প্রচ- ধাক্কায় ৫৩ বছর বয়সী আরোহী মারা যান।

ভূমিধসের কারণে বেলুনো প্রদেশের বেশ কয়েকটি শহরের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে। ভারী বৃষ্টির কারণ রাস্তাঘাট মেরামতের কাজ ব্যাহত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য