বিরল রোগে আক্রান্ত হরিপুরের দিনমুজুর আজিজুরমাসুদ রানা পলক, ঠাকুরগাও ॥ ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার ডাঙ্গীপাড়া গ্রামের মোঃ আজিজুর ইসলাম প্রায় বছর যাবৎ এক বিরল রোগে আক্রান্ত হয়েছেন।

তিনার সাথে কথাবলে জানাযায়, আজ প্রায় ১ বছর আগে হঠাৎ করেই পেটের মধ্যে গুটি গুটি উঠতে দেখতে পায় আজিজুর রহমান। পাশ্ববর্তী গ্রামে পল্লী চিকিৎসকে দেখালে তিনি সরকারি হাসপাতালে যেয়ে চিকিৎসা করাতে বলেন। সরকারি হাসপাতালে ডাক্তার দেখালে ডাক্তারা কয়েকটি টেস্ট করাতে বলেন। টেস্ট করাতে অনেক টাকা আসবে ভেবে তা আর করানো হয়নি আজিজুরের।

দিনমুজুর আজিজুর প্রতিনিয়ত মাঠে ঘাটে কাজ করে যা উপাজ্জন করেন তাই দিয়েই কুনো রকমে চলে তার সংসার। আজ প্রায় বেশকিছু দিন যাবৎ মানবেতর জীবন যাপন করছেন তিনি। সে আর আগের মতকরে কাজ করতে পারেনা মাঠে। এখন তেমন ভাবে আর কাজের ডাকও পায়না আজিজুর।

তার সংসারে অন্ধকার নেমে এসেছে, এদিকে আবার এই বিরল রোগ তাকে কুড়ে কুড়ে খাচ্ছে প্রতিনিয়ত। তার পক্ষে এরোগের চিকিৎসা করানোর মত সামর্থ নেই । তাই তিনি মাননীয় প্রধানমন্ত্রী সহ সমাজের বিত্তবান মানুষদের কাছে সাহায্য চেয়েছেন, তিনি বলেন, আমি বাঁচতে চাই। যে যেভাবে পারেন আমার সাহায্যে এগিয়ে আসুন।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকত্রা ডাঃ মোঃ আব্দুস সামাদ এই বিরল রোগের ব্যাপারে আমাদের বলেন এটি পরিক্ষা নিরিক্ষায় আমরা জানতে পারবো আসলে তার কি সমস্যা হয়েছে। তবে প্রাথমিক ভাবে এটি এক প্রকার টিউমান হতে পারে। দেখার বিষয় টিউমারটি টি নারি ভুড়িতে জরায়ে পরেছে কিনা, যদি জড়ায়ে পড়ে তাহলে অপসারণ করতে ঝামেলাই আছে। তবে তার উচিৎ দ্রুত চিকিৎসার ব্যাবস্থা করানো।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য