লাইট হাউস কনসোর্টিয়াম এর আয়োজনে স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ ৩১ অক্টোবর বুধবার দিনাজপুর জেনারেল হাসপাতাল এর কনফারেন্স রুমে সকাল সাড়ে ১১ টায় দিনাজপুরের জনপ্রতিনিধি আইনজীবি পুলিশ প্রশাসন, গণমাধ্যম কর্মী, জনস্বাস্থ্য প্রতিনিধি, ধর্মীয় প্রতিনিধি এবং সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে একটি স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ্ উপস্থিত ছিলেন দিনাজপুর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ জয়নুল আবেদীন। অনুষ্ঠানে দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল দিনাজপুর এর তত্ত্বাবধায়ক ডাঃ আহাদ আলী, দিনাজপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আরোজউল্লা। লাইট হাউসের ডিআইসি ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম, আউটরীচ সুপার ভাইজার মোঃ ফজলুল হক।

উক্ত স্বাস্থ্য সেবা কর্মশালায় প্রধান অতিথি এইচআইভি এইড এর বিস্তার কমিয়ে আনা এবং ব্যক্তি, পরিবার, সম্প্রদায় ও সমাজের উপর এইড্্সের প্রভাব হ্রাস করার উপর বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্যে তথ্য তুলে ধরেন।

সেই সাথে বিশেষ করে ধর্মীয় প্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন আপনারা যারা ধর্মীয় প্রতিনিধি রয়েছেন আপনাদের স্ব স্ব কর্তব্যরত স্থানে এ সকল বিষয়ের উপর সঠিক তথ্য উত্থাপন করবেন এইডস্ একটি রোগের নাম এইচআইভি একটি ভারইস।

এই ভাইরাসটি কিভাবে একে অপরের উপর বংশ বিস্তার করে এ সকল ভাইরাস থেকে বিরত থাকা এবং এইচআইভি আক্রান্ত রোগীদের চিহ্নিত করে তাদের সঠিক সেবাদানের জন্য সহযোগিতা প্রদান করার জন্য সকলকে সচেনতনতামূলক বক্তব্য প্রদান করতে হবে।

স্বাস্থ্য বিষয়ক কর্মশালার শুরুতেই লাইট হাউসের ডিআইসি ম্যানেজার প্রজেক্টরের মাধ্যমে লাইট হাউসের লক্ষ্য এবং প্রকল্পের প্রধান উদ্দেশ্য সম্পর্কে বিভিন্ন ভূমিকা উত্থাপন করে বলেন প্রয়োরাটাইজেন এইচআইভি প্রিভেনশন সার্ভিসেস ফর কি ফপুলেশন (এমএসএম, এমএসডাব্লিউ, হিজড়া) ইন বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে এবং আইসিডিডিআরবি ব্যবস্থাপনা সংস্থা ও জাতীয় এইডস্ এসটিডি কন্ট্রোল স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য পরিবার কল্যাণ মন্ত্রণালয় এর সার্বিক তত্ত্বাবধানে ডি গ্লোবাল ফান্ডের অর্থায়নে আমরা বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন স্থানে এইচআইভি এইডস্্ এর উপর কাজ করে আসছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য