দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির প্রাঙ্গনে সম্বর্ধনা অনুষ্ঠানকাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা বলে৬ছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্কের একটি শক্তিশালী বীজ বপন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আজ সেই সম্পর্কের এক সোনালী অধ্যায় বিরাজ করছে।

তিনি বলেন, যে কোন সংকটময় মুহুর্তে বাংলাদেশের পাশে ভারত ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। এ প্রসঙ্গে তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযোদ্ধারা এবং ভারতের সেনারা একসাথে যুদ্ধ করেছিলো এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো-যেটি ভারতের জন্য ছিলো একটি গর্বের মুহুর্ত। বুধবার দুপুরে দিনাজপুরের কাহারোল উপজেলায় অবস্থিত ঐতিহাসিক শ্রীশ্রী কান্তুজিউ মন্দির পরিদর্শন শেষে এক সম্বর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

সম্বর্ধনা অনুষ্ঠানে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক রক্তের বন্ধনে আবদ্ধ। আমাদের মহান মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর পাশাপাশি মিত্র বাহিনী আত্ম ত্যাগের ইতিহাস বাঙালি জাতি চিরদিন কৃতজ্ঞতার সাথে মনে রাখবে।

উক্ত সম্বর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রাজ দেবোত্তর এস্টের-এর পক্ষে এবং দিনাজপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, বীরগঞ্জ সার্কেলের এএসপি সালাহউদ্দীন আহমেদ, কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক প্রমুখ। এর আগে প্রাচীন স্থাপত্য শৈলীতে নির্মিত উপমহাদেশের ঐতিহ্যবাহী কান্তজিউ মন্দির পরিদর্শন করেন ভারতীয় হাই কমিশনার।

এসময় রাজদেবোত্তর এস্টেট এর এজেন্ট অমলেন্দু ভৌমিক, ভারতীয় হাই কমিশনার কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা, প্রশাসনিক কর্মকর্তা, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে ভারতের প্রখ্যাত সাঁওতাল বাউল সংগীত শিল্পী রথীন কিস্কু সংগীত পরিবেশন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য