লালমনিরহাটে এবিটি ও জেএমবির ৭ সদস্য আটকআজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ ও পাটগ্রামে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিম (এবিটি) এবং জামায়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) সাত সদস্যকে আটক করেছে র্যাব-১৩।

বুধবার দুপুরে র‍্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক নগরীর পানি উন্নয়ন বর্ডের কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার রাতে পৃথক দু’টি অভিযানে তাদের আটক করা হয়। এ সময় পিস্তুল, গুলি, বিস্ফোরক দ্রব্যসহ জঙ্গিবাদী বই ও লিফলেট উদ্ধার করেছে র্যাব।

র‍্যাব-১৩ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যাবের একটি দল মঙ্গলবার সন্ধ্যায় লালমনিরহাট জেলার কালীগঞ্জ ও পাটগ্রাম উপজেলায় অভিযান পরিচালনা করে। অভিযানে লালমনিরহাটের কালীগঞ্জ থানার মদাতী ইউনিয়নের মুসরত সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে একই উপজেলার ভোটমারী আদর্শপাড়া বটতলা গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আনসারুল্লাহ বাংলা টিমের আঞ্চলিক সমন্বয়কারী হাসান আলী লাল (৩৮), মদাতী ইউনিয়নের নতুন কৈটারী গ্রামের আব্দুল জলিলের ছেলে কেন্দ্রীয় সূরা সদস্য আসমত আলী লাল্টু (২৭), চড়বাড়ী গ্রামের মুনছার আলীর ছেলে সামরিক শাখার সক্রিয় সদস্য শাফিউল ইসলাম সাদ্দাম (২৪), ভোটমারী আদর্শপাড়া বটতলা এলাকার জাহাঙ্গীর আলমের ছেলে আবু নাঈম মিস্টার (১৯) এবং মনিরাবাদ গ্রামের সিরাজুল ইসলামের ছেলে আলী হোসেনকে (২৫) আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি পিস্তল, চার রাউন্ড পিস্তলের গুলি, বিস্ফোরক দ্রব্য, বোমা তৈরির উপকরণ, বিপুল পরিমাণ জিহাদি বই ও লিফলেট উদ্ধার করেছে র্যাব।

এছাড়াও ওইদিন সন্ধ্যায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা গ্রামের বুড়িমারী সড়কের পাশে একটি কাঠের দোকানে অপর এক অভিযান চালিয়ে উপজেলার মির্জারকোট এলাকার মজিবুর রহমানের ছেলে জেএমবির সক্রিয় সদস্য তমিজুল ইসলামকে (৩৯) জঙ্গিবাদী বইসহ আটক করা হয়। তাকে আটকের সূত্র ধরে পরে করতালী রেলগেট সংলগ্ন এলাকা থেকে উপজেলা মোড় জুম্মাপাড়া এলাকার গিয়াস উদ্দিনের ছেলে জেএমবির সক্রিয় সদস্য সুন্নাহ ইসলাম সুন্নাকে জঙ্গিবাদী বইসহ (২১) আটক করা হয়।

র‍্যাব-১৩ এর অধিনায়ক আরো জানান, আটক ব্যক্তিরা গোপনে সংগঠনের কার্যক্রম চালানো ও চাঁদা সংগ্রহ করাসহ নাশকতার পরিকল্পনা করছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য