দিনাজপুরে ইসলামিক ফাউন্ডেশন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের মাসিক সমন্বয় সভাদিনাজপুর সংবাদাতাঃ মঙ্গলবার সকালে ইসলামিক ফাউন্ডেমন দিনাজপুর জেলা কার্যালয়ের সম্মেলন কক্ষে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সদর উপজেলার প্রাক-প্রাথমিক, বয়স্ক ও সহজ কোরআন শিক্ষার শিক্ষকদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর জেলার উপ-পরিচালক সৈয়দ মোঃ আবু তাহের-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিসোর্স পার্সন ও ইউনিটি ফর এনজিও’স দিনাজপুর জেলার সাধারণ সম্পাদক মোঃ শাহাদৎ হোসেন শাহ্্।

স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুর এর ফিল্ড অফিসার এ বি এম জি কিবরীয়া, ফিল্ড সুপার ভাইজার সদর মোঃ মেহের আলী, ইসলামিক ফাউন্ডেশন দিনাজপুরের কেয়ারটেকার (সাধারণ) মোঃ সামসুল হক, সাংবাদিক মোঃ নুর ইসলাম, শিক্ষক মোঃ আক্কাছ আলী ও মাওঃ মোঃ জহুরুল ইসলাম।

প্রধান অতিথি মোঃ শাহাদৎ হোসেন শাহ্্ বলেন, মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রত্যন্ত অঞ্চলে জনগণের নৈতিক শিক্ষাকে আরও দৃঢ়তর করছে। এর মাধ্যমে মানুষের মাঝে ইসলাম ধর্মের মূল্যবোধ আরও বেশী বেশী করে সৃষ্টি হচ্ছে।

এই কার্যক্রমের কারণে সমাজ থেকে মাদক, জঙ্গীবাদ ও সন্ত্রাস এখন নির্মূলের পথে। এই কার্যক্রমের শিক্ষকদের আরও বেশী বেশী করে সামাজিক সকল ভাল কাজে মানুষকে উদ্বুদ্ধ করতে হবে। সমাজে ভাল মানুষ সৃষ্টির কারিগর হিসেবে এ প্রকল্পের শিক্ষকরা অগ্রণী ভূমিকা পালন করছে।

তিনি সকলকে যার যার অবস্থানে থেকে দিনাজপুর জেলাকে একটি মডেল জেলা হিসেবে গড়ে তুলতে অবদান রাখার আহবান জানান। সভাপতির বক্তব্যে উপ-পরিচালক সৈয়দ মোঃ আবু তাহের বলেন, এই কার্যক্রমের মাধ্যমে দিনাজপুর জেলাকে একটি নিরক্ষরমুক্ত জেলা হিসেবে প্রতিষ্ঠিত করার চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি সকল শিক্ষক এবং ইমামগণকে প্রকল্পের উদ্দেশ্য ও লক্ষ্য বাস্তবায়ন করে সমাজের প্রতিটি মানুষের মাঝে তা তুলে ধরার আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য