দিনাজপুরে “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীবিরলঃ দিনাজপুরের বিরলে মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে, অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ শ্লোগানকে সামনে রেখে উপজেলা পর্যায়ে “সৃজনে উন্নয়নে বাংলাদেশ” শীর্ষক উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। র‌্যালীটি উপজেলা চত্বর থেকে বের হয়ে বিরল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনোরায় একই জায়গায় এসে শেষ হয়। এসময় র‌্যালীতে অংশ গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর।

বোচাগঞ্জঃ আজ মঙ্গলবার সকালে সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে সারাদেশের ন্যায় দিনাজপুরের বোচাগঞ্জে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ শীর্ষক উন্নয়ন মেলা উপলক্ষ্যে র‌্যালী করা হয়েছে। সকাল ১০টায় উপজেলা চেয়ারম্যান ফরহাদ হাসান চৌধুরী ইগলুর নেতৃত্বে উপজেলা ক্যাম্পাস হতে উন্নয়ন র‌্যালীটি বের হয়ে সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালীতে সেতাবগঞ্জ পৌর সভার মেয়র মোঃ আব্দুস সবুর, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফকরুল হাসান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আফসার আলী, ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, সরকারী কর্মকর্তাসহ বিভন্ন সরকারী/ আধা সরকারী ও স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তা সহ বিভিন্ন সামাজিক এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ অংশ নেয়। এছাড়াও বিকাল ৪টায় সেতাবগঞ্জ বড়মাঠে উপজেলা ডিজিটাল সেন্টারের প্রজেক্টরের মাধ্যমে সকল দপ্তরের উন্নয়ন কর্মকান্ডের উপর ভিডিও চিত্র প্রদর্শন ও সন্ধা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কাহারোলঃ সারাদেশের ন্যায় সৃজনে উন্নয়নে বাংলাদেশ উপলক্ষে কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার র‌্যালী ও লোকজ সাংস্কতিক অনুষ্ঠান অনুষ্ঠিত। সৃজনে উন্নয়নে বাংলাদেশ উপলক্ষে সকাল ১০ টায় উন্নয়ন র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা স্মৃতি সৌধে গিয়ে শেষ হয়। র‌্যালী শেষে স্মৃতি সৌধ প্রাঙ্গনে সাংস্কৃতিক উৎসব ২০১৮ উপলক্ষে সকাল ১১ টা থেকে ৪ টা পর্যন্ত বর্তমান সরকারের উয়ন্ননের উপর ভিত্তি করে কবি ও লোকজ গান অনুষ্ঠিত। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাসিম আহমেদ সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা ও এলাকার সুধীজন।

ঘোড়াঘাটঃ “সৃজন উন্নয়নে বাংলাদেশ” এ স্লোগান কে সামনে রেখে ঘোড়াঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার টি.এম.এ.মমিনের নেতৃত্বে বর্ণাঢ়্য উন্নয়ন র‍্যালী উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী অফিসার টি.এম.এ.মমিনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।এতে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন,উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ মামুনুর রশিদ, কৃষি কর্মকর্তা এখলাছ হোসেন,ঘোড়াঘাট সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এস এম মনিরুল ইসলাম.প্রভাষক রিপন সরকার,মহিলা বিষয়ক কর্মকর্তা মোশাররত জাহান,দারিদ্র বিমোচন কর্মকর্তা কার্তিক চন্দ্র, ডি জি এম রানীগঞ্জ পল্লী বিদ্যুৎ মোঃ মিজানুর রহমান, সিংড়া ইউনিয়ন চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মন্ডল, বুলাকীপুর ইউনিয়ন চেয়ারম্যান মাহফুজার রহমান লাবু,প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার আব্দুল হাই মন্ডল। মনোরঞ্জন মোহন্ত, ঘোড়াঘাট, দিনাজপুর।

ফুলবাড়ীঃ অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এই সেøাগানকে সামনে রেখে সারাদেশের মতো দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা পরিষদ চত্বরে উন্নয়ন উৎসব অনুষ্ঠিত হয়েছে। সংস্কৃতি মন্ত্রণালয়ের উদ্যোগে ও উপজেলা প্রশাসনের আয়োজনে দিন ভর এই উন্নয়ন উৎসব অনুষ্ঠিত হয়। অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্ণঢ্য উন্নয়ন র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনোরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী শাহ্। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুশফিকুর রহমান বাবুল। এতে অনান্যদের মধ্রে বক্তব্য রাখেন ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, কৃষি সম্প্রসারন অফিসার রুম্মান আক্তার,উপজেলা প্রকৌশলী শাহিদুজ্জামান,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাফিউল ইসলাম, প্রথমিক শিক্ষা কর্মকর্তা মোছাঃ হাসিনা ভুইয়া, মৎস কর্মকর্তা মাজনুন্নাহার মায়াসহ সকল সরকারী কর্মকর্তা কর্মচারী বৃন্দ। পরে এক উন্নয়ন কনর্সট এর আয়োজন করা হয়। কনসার্টে সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক ও উন্নয়ন কর্মকান্ডের প্রামাণ্য ভিডিও চিত্র দেখানো হয়। এছাড়াও প্রধানমন্ত্রীর ১০টি ‘বিশেষ’ উদ্যোগের ভিডিও তথ্যচিত্র দেখানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য