তারাগঞ্জে বায়োগ্যাস ও সৌরবিদুৎ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিতসিরাজুল ইসলাম বিজয়,তারাগঞ্জ (রংপুর) থেকেঃ বায়োগ্যাস ও সৌরবিদুৎ চালিত দুধ হিমায়িতকরণ (চিলিং) প্লান্টের কারিগরি ও বাণিজ্যিক মডেল বিষয়ক রংপুরের তারাগঞ্জে কর্মশালা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার দিনব্যপী উপজেলার বালাপাড়া হাসি ফার্মে শ্রেডা ও জিআইজেড-আরইইইপি প্রকল্প পরিচালক সিদ্দিক জুবায়ের’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রেডা চেয়ারম্যান হেলাল উদ্দিন।

বিশেষ অতিথি আরইআরসি বগুড়া পরিচালক নজরুল ইসলাম খান, বাংলাদেশ বায়োগ্যাস উন্নয়ন ফাউন্ডেশন চেয়ারম্যান এমএ গোফরান,অতিরিক্ত ডিআইজি কমান্ড রংপুর মাহবুব আলম পিপিএম, নবায়নযোগ্য জ্বালানী বিদ্যুৎ বিভাগ যুগ্ন সচিব আলাউদ্দিন,তারাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম,উপ-পরিচালক রংপুর কৃষিবিদ সরোয়ারুল হক।

এছাড়াও বিভিন্ন কর্মকর্তা, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, স্থানীয় খামারী, গণ্যমান্য ব্যক্তি বর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে বক্তারা বায়োগ্যাস ও সৌরবিদুৎ জৈব সার এর বিভিন্ন দিক সমুহ তুলে ধরে ব্যাখ্যা করেন।

শেষে জার্মান উন্নয়ন সংস্থা জিআইজেড ও সিফোরআরই সার্ভিসেস এর চেয়ারম্যান একেএম হাসান সাঈদ ও ব্যবস্থাপনা পরিচালক ড. আবু সৈয়দ সম্পাদিত চুক্তিপত্র গ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য