ছত্তিশগড়ে মাওবাদী হামলায় টিভি ক্যামেরাম্যানসহ নিহত ৩ছত্তিশগড় রাজ্যে মাওবাদীদের হামলায় ভারতের জাতীয় গণমাধ্যম দূরদর্শনের এক ক্যামেরাম্যান ও দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।

মঙ্গলবার ছত্তিশগড়ের দান্তেওয়াদা জেলার আরানপুর গ্রামের বন এলাকায় হামলাটি চালানো হয় বলে খবর এনডিটিভির।

এ হামলার ঘটনায় আরও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

আগামী মাসে ছত্তিশগড় বিধানসভার নির্বাচন। নির্বাচনের খবর সম্প্রচারের উদ্দেশ্যেই দূরদর্শনের টিম মাওবাদী অধ্যুষিত ওই অঞ্চলটিতে গিয়েছিল।

এক সংবাদ সম্মেলনে ছত্তিশগড় নাক্সাল প্রতিরোধ অভিযানের ডিআইজি পি সুন্দর রাজ জানিয়েছেন, তাদের একটি দল টহল দিতে ওই এলাকায় গিয়েছিল, দূরদর্শনের ক্রুরা তাদের সঙ্গে ছিল।

“যারা নিহত হয়েছেন তারা হচ্ছেন উপপরিদর্শক রুদ্র প্রতাপ, সহকারী কনেস্টেবল মাঙ্গালু ও দিল্লি থেকে আসা দূরদর্শনের নিউজ ক্যামেরাম্যান অচ্চ্যুতানন্দ সাহু,” বলেছেন তিনি।

দূরদর্শনের ওই সাংবাদিক গুরুতর আহত হওয়ার পর পরে মারা যান বলে জানিয়েছেন তিনি। অপরদিকে দুই পুলিশ কর্মকর্তা ঘটনাস্থলেই মারা যান।

হামলার ঘটনার পর নিরাপত্তা বাহিনীগুলো দান্তেওয়াদা জেলা ও আশপাশে কড় নজর রাখছে বলে জানিয়েছেন ডিআইজি রাজ। দান্তেওয়াদা ও বিজাপুর জেলায় অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হবে বলেও জানিয়েছেন তিনি।

তিন দিন আগে ছত্তিশগড়ের বিজাপুরে ভারতীয় সেন্ট্রাল রিজার্ভ পুলিশ বাহিনীর একটি মাইন প্রতিরোধী গাড়ি উড়িয়ে দেয় মাওবাদীরা। ওই হামলায় সিআরপিএফের চার জওয়ান নিহত হয়।

আইডির বিস্ফোরণ ঘটিয়ে চালানো ওই হামলায় আরও দুই জওয়ান আহত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য