দিনাজপুর সদর উপজেলা বিআরডিবি’র ত্রি-বার্ষিক নির্বাচন সম্পনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ (বিআরডিবি) এর ব্যবস্থাপনা কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন -২০১৮ সম্পন হয়েছে।

২৯ অক্টোবর সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিরতীহীন ভাবে দিনাজপুর সদর উপজেলা পরিষদ চত্ত্বরের বিআরডিবি হল রুমে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের ৬টি ব্লকের ১৪৭টি সমিতির মধ্যে ১৩১ জন প্রতিনিধি সদস্য তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

নির্বাচনে শুধু মাত্র সভাপতি পদে দুই জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বর্তমান সভাপতি (প্রতীক-চেয়ার) বীরমু্িক্তযোদ্ধা মোঃ মোজাম্মেল হক ও সাবেক সভাপতি (প্রতীক- আনারস) খতিব উদ্দিন আহম্মেদ। প্রতিদ্বন্দ্বি দুইজন প্রার্থীই ৪বার করে আন্তরিকতা ও সফলতার সাথে বিআরডিবি’র সভাপতির দায়িত্ব পালন করেন।

উক্ত নির্বাচন পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন উপজেলা সমবায় অফিসার মোঃ আব্দুস সবুর। সহকারী হিসেবে ছিলেন সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মামুন হাসান চৌধুরী ও সদর বিআরডিবি’র জুনিয়র অফিসার এস এম হাসানুজ্জামান।

উক্ত নির্বাচনের বিভিন্ন বিষয় নিয়ে সদর উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মারিয়া বিনতে আজিজ বলেন, শান্তিপূর্ণ ও সুষ্টভাবে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন করা হয়েছে। উক্ত নির্বাচন চলাকালিন সময়ে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ ফরিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফিরুজুল ইসলাম ফিরোজ পরিদর্শন করেন।

এ ছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে মোঃ সাইদুর রহমান, পরিচালক পদে মোছাঃ সুফিয়া বেগম, মোছাঃ মোনয়ারা বেগম, মোছাঃ ফেরদৌসী বেগম ও মোঃ রিয়াজ উদ্দিন।

উক্ত নির্বাচনে সভাপতি পদে চার বারের সাবেক সভাপতি আনারস প্রতীকে খতিব উদ্দিন আহম্মেদ (৭৮) ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বতমান সভাপতি চেয়ার প্রতীকে বীরমুক্তিযোদ্ধা মোঃ মোজ্জামেল হক ভোট পেয়েছেন (৫৩)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য