হাবিপ্রবিতে ল্যাবের যন্ত্রপাতির ব্যবহার পদ্ধতির উপর নাইটাবের প্রশিক্ষণআব্দুল মান্নান,হাবিপ্রবিঃ দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নেটওয়ার্ক অব ইন্সট্রুমেন্ট টেকনিক্যাল পারসোনেল অ্যান্ড ইউজার সায়েন্টিস্ট অব বাংলাদেশ এর আয়োজনে ল্যাব টেকনিশিয়ানদের নিয়ে একটি প্রশিক্ষণ কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে উক্ত প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইটাব (NITUB) এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. আলতাফ হোসেন।স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির প্লানিং ও কাজ উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ডঃ মোস্তাফিজার রহমান এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নাইটাব এর সভাপতি প্রফেসর ড. মেজবাহ উদ্দিন আহমেদ।

সহকারী প্রশাসনিক কর্মকর্তা সোহেল জামান এর সঞ্চালনায় অনুষ্ঠেনে অতিথিরা নাইটাবের বিভিন্ন কর্ম পদ্ধতি নিয়ে দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু আবুল কাসেম বলেন,এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ। তাদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানাচ্ছি।আমি মনে করি, তাদের এই প্রশিক্ষণের মাধ্যমে আমাদের ল্যাব টেকনিশিয়ান আরও বেশি দক্ষ হবে ও ল্যাবের যন্ত্রপাতির যথোপযুক্ত ব্যবহার নিশ্চিত হবে। এবং তাদের মাধ্যমে আমাদের অচল থাকা ২৫০ যন্ত্রপাতি পুনরায় সচল হবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।

উদবোধনের পর প্রশিক্ষণ কর্মশালার মুল পর্ব অনুষ্ঠিত হয়।শুরুতে ডিজিটাল ও এনালগ যন্ত্রপাতির এডভান্সড ট্রাবোল-শুটিং,মেথড,টেকনিক ও প্রসেস নিয়ে আলোচনা করেন বিসিএসআইআর(পি&ডি) এর সাবেক পরিচালক ডঃ মোহাম্মমদ নুরুল হুদা ।এরপর পর্যায়ক্রমে বিভিন্ন যন্ত্রপাতির নাম ও এর ব্যবহার বিধি সম্পর্কে আলোচনা চলবে ।প্রশিক্ষণ কর্মশালার আজ প্রথম দিন, চলবে আগামী ১ নভেম্বর ২০১৮ পর্যন্ত ।

উল্লেখ্য যে,উক্ত প্রশিক্ষণ কর্মশালায় হাবিপ্রবির বিভিন্ন বিভাগের ল্যাব টেকনিশয়ান ও দূরদূরান্ত থেকে আগত বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ব্যক্তিবর্গ অংশ নেয়

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য