স্মোকি আই মেকআপ করতে চান অথচ একগাদা আইশ্যাডো পরতেও ক্লান্তি লাগছে? অসুবিধে নেই, শুধু একটা কাজল থাকলেই হবে। শিখে নিন কীভাবে আপনার চিরবিশ্বস্ত কাজল পেন্সিল দিয়েই করে ফেলতে পারেন নিখুঁত স্মোকি আই মেকআপ!

1. মুখ পরিষ্কার করে ময়শ্চরাইজ় করার ধাপটি বাদ দেওয়া যাবে না কোনও পরিস্থিতিতেই। ফাউন্ডেশন বা অল্প চকচকেভাব আছে, এমন কোনও কনসিলার দিয়ে ঢেকে দিন মুখের সমস্ত দাগ ও ছোপ।

2. চোখের উপর আর নিচের পাতায় কালো কাজল দিয়ে গাঢ় রেখা আঁকুন। ওয়াটারলাইনেও খানিকটা কাজল স্মাজ করে দেবেন। চোখের পাতাটা একটু উপর দিকে তুলে ভিতরেও খানিকটা কাজল লাগিয়ে দিন। চোখের উপরের পাতার একেবারে কোল ঘেঁষেও খানিকটা কাজল লাগান।

3. গোল মাথা আর ঘন রোঁয়াদার একটা শক্ত ব্রাশ নিন, কাজলের রেখাটাকে একটু কোমল করে দিতে হবে। ব্রাশটা কেবল কাজলের রেখার উপর আলতো হাতে ঘষতে থাকুন, যেন কোনও কঠিন রেখা না থাকে। বাইরের দিকে রংটা স্মাজ করে দিন।

4. ওই ব্রাশটি ব্যবহার করেই কাজলের রেখা চোখের বাইরের দিকে সামান্য একটু টেনে দিন পাখির ডানার মতো করে। শেষের দিকটা নিচে যেন নেমে না যায়, তা হলে চোখটা ছোট দেখাবে। রেখাটা যত চওড়া আর ফ্লাফি হবে, আপনার চোখে তত সফট একটা লুক আসবে।

5. দু’দিকের চোখ আঁকা হয়ে গেলে ভুরুর মাঝের ফাঁকা জায়গাগুলো ভরে দিন পাউডার ফিনিশ পেনসিল দিয়ে। খুব হালকা হাতে ফাঁক ভরবেন, ভুরুর মেকআপ বাড়াবাড়িরকমের হয়ে গেলে কিন্তু চোখের অত সুন্দর সজ্জার দিক থেকে নজর সরে যেতে পারে।

6. চোখের একেবারে ভিতরের দিকের কোণে একটু হাইলাইটার লাগিয়ে আঙুলের ডগার আলতো স্পর্শে মিলিয়ে দিন। এতে পুরো চোখটাই উজ্জ্বল হয়ে উঠবে, চোখ দুটো আরও বড়ো এবং ভাসা ভাসা দেখাবে, মেকআপটাও খুলবে।

7. চোখের পল্লবগুলো কার্ল করে নিন, তার পর একটা স্পুলি ব্রাশ দিয়ে খুব আঁচড়ে নেবেন। বেশ ঘন করে মাসকারা লাগিয়ে নিন তার পর।

8. চোখের উপর আর নিচের ওয়াটারলাইনে ফের কাজলের ঘন রেখা টেনে নিন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য