আটোয়ারীতে ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর আয়োজনে মা ও শিশু সমাবেশমোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর আয়োজনে মা ও শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২৪ অক্টোবর বুধবার সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা সমাবেশে সভাপতিত্ব করেন।

সমাবেশে স্বাগত বক্তব্যে ইসলামিক রিলিফ বাংলাদেশ, শিশু কল্যাণ বিভাগের সহকারী প্রোগ্রাম অফিসার শাহাজাহান সিরাজ বলেন, বর্তমানে আটোয়ারী উপজেলায় ২৫ জন এতিম শিশুকে তাদের শিক্ষা, স্বাস্থ্য, আর্থিক উন্নতির জন্য প্রতিমাসে ২৬ ইউরো এর সমপরিমান টাকা সহায়তা হিসেবে প্রদান করা হচ্ছে।

উক্ত শিশুর মায়েদের সচেতনতা বৃদ্ধি, শিশু শিক্ষা বিস্তারে মায়েদের দায়িত্ব সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সম্পর্ক উন্নয়ন, মায়েদের বিভিন্ন অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি এবং দক্ষতা বৃদ্ধি বিষয় নিয়ে ইসলামিক রিলিফ বাংলাদেশ নিরলস কাজ করে যাচ্ছে।

সভাপতির বক্তব্যে ইউ.এন.ও শারমিন সুলতানা ইসলামিক রিলিফ বাংলাদেশ-এর কার্যক্রমের প্রশংসা করেন এবং আটোয়ারীতে এর কার্যক্রমের প্রসার ঘটানোর আহবান জানান। এতিম শিশু ইয়াছমিন আক্তারের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বিলকিস আক্তার জাহান, উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুল লতিফ, উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ ইউসুফ আলী, সোভা সংস্থার নির্বাহী পরিচালক মোঃ আব্দুল মজিদ, সংস্থার ফিল্ড অফিসার শামছুল হক ও নীলুফার ইয়াসমিন এবং সহকারী ফিল্ড অফিসার একেএম আক্তারুজ্জামান।

এতিম শিশুর অভিভাবকদের মধ্যে ইসলামিক রিলিফ বাংলাদেশের সহযোগিতা ও অবদানের কথা তুলে ধরে আবেগ আপ্লুত কন্ঠে বক্তব্য রাখেন হোসনেয়ারা, পপি বেগম এবং এতিম শিশুদের মধ্যে বক্তব্য রাখেন শারমীন আক্তার ও হযরত আলী। আলোচনা শেষে শিক্ষা ও কর্মক্ষেত্রে বিশেষ অবদান রাখার জন্য ১৮ জন মা’কে পুরস্কৃত করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য