ডেক্স রিপোর্টঃ ২২ অক্টোবর দিনাজপুর জেলার বিরামপুর উপজেলা প্রশাসন এর উদ্দ্যোগে বিএসটিআই, বিরামপুর থানা পুলিশের সহায়তায় বিরামপুর উপজেলার বিভিন্নস্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনাকালে বিজ্ঞ আদালত পুরাতন বাজারের ০৮টি জুয়েলারীকে তাদের প্রতিষ্ঠানে ব্যবহৃত ওজন পরিমাপক যন্ত্র বিএসটিআই হতে ভেরিফিকেশন না করার অপরাধে মোট ২২,০০০/- (বাইশ হাজার) টাকা জরিমানা করেন।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো হলোঃ (১) মেসার্স যমুনা জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা, (২) মেসার্স ভাই ভাই জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা (৩) মেসার্স সুমাইয়া জুয়েলার্স ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা (৪) মেসার্স আলরাফি জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা (৫) মেসার্স আকাশ জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা (৬) মেসার্স মানিক জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা (৭) মেসার্স আফরিন জুয়েলার্স ২,০০০/- (দুই হাজার) টাকা ও (৮) মেসার্স হরিঠাকুর জুয়েলার্স ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা।

উক্ত আদালত পরিচালনা করেন বিরামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব নাজমুন নাহার। উক্ত আদালতকে সহায়তা করেন বিএসটিআই, রংপুর অফিসের কর্মকর্তা জনাব মিঠুন কবিরাজ, পরিদর্শক(মেট্রোলজী)।

উল্লেখিত প্রতিষ্ঠানগুলিকে বিএসটিআই হতে ওজন পরিমাপক যন্ত্র ভেরিফিকেশন করে নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়েছে। বিরামপুর উপজেলা প্রশাসনের সহায়তায় বিএসটিআই’র এরূপ অভিযান আরও জোরদার করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য