গাজায় সম্ভাব্য সর্বাত্মক হামলা মোকাবেলায় প্রস্তুত ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধারাফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো গাজায় ইসরাইলের সম্ভাব্য হামলা মোকাবেলার প্রস্তুতি নিয়েছে। বুধবার রাতে এক যৌথ বিবৃতিতে সংগঠনগুলোর পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিরোধ সংগঠনগুলোর যৌথ বিবৃতিতে বলা হয়েছে, প্রতিরোধকামীরা সব সময় ফিলিস্তিনি জাতিকে রক্ষায় সোচ্চার রয়েছে এবং তাদের অস্ত্র শত্রুদের দিকে তাক করা আছে।

নিজ ভিটেমাটিতে ফেরার দাবিতে চলমান গণআন্দোলনের প্রতি প্রতিরোধ সংগঠনগুলোর সমর্থন অব্যাহত থাকবে বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

নিজ ভিটেমাটিতে ফেরার আন্দোলন বন্ধ না হলে গাজায় সর্বাত্মক হামলা চালানো হবে বলে ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী হুমকি দেওয়ার পর প্রতিরোধ সংগঠনগুলো এ প্রতিক্রিয়া জানালো।

গত ৩০ মার্চ থেকে নিজেদের ভিটেমাটিতে ফেরার দাবিতে গণবিক্ষোভ শুরু করেছে ফিলিস্তিনিরা এবং তখন থেকে প্রতি শুক্রবার গাজার অধিবাসীরা এই বিক্ষোভ করে আসছেন।

ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে অনুষ্ঠিত এ ধারাবাহিক বিক্ষোভে এখন পর্যন্ত ২০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন যাদের মধ্যে অন্তত ৫০ জন নিহত হয়েছিলেন বিক্ষোভ শুরুর দিন ৩০ মার্চ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য