দিনাজপুরে বিশ্ব খাদ্য দিবস ২০১৮ পালিতদিনাজপুরঃ “সবার জন্য পর্যাপ্ত খাদ্য ও পুষ্টি নিরাপত্তা চাই, খাদ্য অধিকার আইন চাই” স্লোগানকে সামনে রেখে খাদ্য অধিকার বাংলাদেশ দিনাজপুর জেলা কমিটির পক্ষে মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে), বালুবাড়ী, দিনাজপুর এর সার্বিক আয়োজনে বিশ্ব খাদ্য দিবস ২০১৮ উপলক্ষে ১৬ই অক্টোরর ২০১৮ দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয় সামনে মানব বন্ধন পালন শেষে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানের পূর্বে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে একটি র‌্যালী শহর প্রদক্ষিণ শেষে মানব বন্ধন ও লিফলেট বিতরণ কর্মসূচী পালন করা হয়। র‌্যালীতে দিবসের বিভিন্ন স্লোগান ও লিফলেট এর মুল বার্তা উপস্থাপন করেন সংস্থার উপ নির্বাহী প্রধান, মোঃ খালেদ মোশাররফ হোসেন, মোঃ নুরনবী ও মর্শেদা পারভীন মলি, অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন খাদ্য অধিকার বাংলাদেশ দিনাজপুর জেলা কমিটির সভাপতি মোসাঃ সুলতানা রাজিয়া খাতুন, নির্বাহী প্রধান, এমবিএসকে, বালুবাড়ী, দিনাজপুর।

আরও উপস্থিত ছিলেন খাদ্য অধিকার বাংলাদেশ দিনাজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক জনাব যাদব চন্দ্র রায়, নির্বাহী পরিচালক, সিডিসি, পূর্ব রামনগর, জয়দেবপুর, সদর, দিনাজপুর ও নেটওয়ার্কের সদস্যবৃন্দ এছাড়াও নিরা সংস্থা, এস.সি.ডি.এফ, আলফালাহ্ আম উন্নয়ন সংস্থা, উদ্যোগ, অন্যন্যা, পল্লী শ্রীসহ অন্যান সুশীল সমাজের প্রতিনিধি ও অন্যান্য এনজিও দিবসটি উদযাপনে স্বত:স্ফুর্ত অংশগ্রহণ করে এবং বাস্তবায়নের সহযোগিতা প্রদান করে।

মানব বন্ধন শেষে খাদ্য ও পুষ্টি অধিকার ক্যাম্পেইন দিনাজপুর জেলার পক্ষ হতে সাধারন সম্পাদক যাদব চন্দ্র রায় ও খাদ্য অধিকার বাংলাদেশ নেটওয়ার্ক এর সভাপতি মোছাঃ সুলতানা রাজিয়া খাতুন ও দৈনিক উত্তরবাংলা পত্রিকার নির্বাহী সম্পাদক জিনাত রহমান অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করেন।

র‌্যালী পরবর্তী আলোচনা সভায় মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) এর নির্বাহী মোছাঃ সুলতানা রাজিয়া খাতুন ও খাদ্য অধিকার বাংলাদেশ দিনাজপুর জেলা কমিটির সাধারন সম্পাদক যাদব চন্দ্র রায় খাদ্য অধিকার বাংলাদেশের বিভিন্ন কর্মসুচী খাদ্য ও পুষ্টি অধিকার ক্যাম্পেইন; মধ্য আয়ের দেশে অতি দরিদ্রসহ ৪ কোটি দরিদ্রের খাদ্য ও পুষ্টির নিশ্চয়তা চাই এই দাবি সমুহ পাঠ করে শোনান এবং খাদ্য অধিকার বাংলাদেশ গঠনের প্রেক্ষাপট তুলে ধরেন এবং খাদ্য অধিকার বিষয়ে বিভিন্ন আলোচনা করেন সৈয়দ মনসুরুল হক ডাবলু, প্রচার সম্পাদক, খাদ্য অধিকার বাংলাদেশ, দিনাজপুর জেলা কমিটি ও সভায় অন্যান্য বক্তারা নারী, পুরুষ ও শিশুসহ সকলের জন্য খাদ্য নিরাপত্তা ও খাদ্য অধিকার বিষয়ক বিভিন্ন বক্তব্য তুলে ধরেন।

ফুলবাড়ীঃ ফুলবাড়ীতে আজ মঙ্গলবার বিশ^ খাদ্য দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।
বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে সকাল ১০ টায় উপজেলা চত্তর থেকে একটি র‌্যালী বের হয়ে, র‌্যালীটি পৌরশহর প্রদক্ষিন করে পুনরায় উপজেলা চত্তরে এসে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা চত্তরে বিশ^ খাদ্য দিবসের তাৎপর্য নিয়ে আলোচনাসভা অনুষ্ঠি হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এটিএম হামিম আশরাফ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আখতারাজ্জামান, বেসরকারী সংস্থা ওয়াল্ড ভিশন এর প্রকল্প কর্মকর্তা প্রদিপ চন্দ্র প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য