দিনাজপুর গণিত অলিম্পিয়াড, পদার্থ বিজ্ঞান অলিম্পিয়াড ও সায়েন্স জিনিয়াস অলিম্পিয়াড অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ ১৬ অক্টোবর মঙ্গলবার দিনাজপুর জিলা স্কুলে দিনাজপুর সায়েন্স একাডেমির আয়োজনে একাদশ গণিত, ৮ম পদার্থ বিজ্ঞান এবং ৩য় সায়েন্স জিনিয়াস অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনাজপুরের নবাগত জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম উৎসবের অনুষ্ঠানিক উদ্বোধন করেন।

প্রধান অতিথি ছাড়াও দিনাজপুর সায়েন্স একাডেমির সভাপতি ড. বিকাশ চন্দ্র সরকার শুভেচ্ছা বক্তব্য রাখেন। দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আকতারা পারভীন, সায়েন্স একাডেমির সহ-সভাপতি সাংবাদিক আসাদুল্লাহ্ সরকার, দিনাজপুর স্কুল অব লিবারেটরস এর অধ্যক্ষ এ কে এম জিয়াউল সিজারসহ দিনাজপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিশিষ্ট শিক্ষক ও সুধীজনেরা এ সময় উপস্থিত ছিলেন।

৩য় থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত মোট ৮টি ক্যাটাগরিতে দিনাজপুরের ৪০টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। দুপুর ২টায় স্কুল ও কলেজ গ্রুপের পৃথক দুটি দল পৃথক ভাবে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

বিকাল ৪টায় এসকল অনুষ্ঠানের পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দিনাজপুর সাইন্স একাডেমির সভাপতি প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেরস মোঃ আবু বক্কর সিদ্দিক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জিলা স্কুলের প্রধান শিক্ষক আখতারা পারভীন, অনুষ্ঠান সঞ্চালনা করেন দিনাজপুর সাইন্স একাডেমির সংগঠক মোস্তাফিজুর রহমান রুপম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জ্ঞান বিজ্ঞান চর্চার মাধ্যমে দেশের উন্নয়ন ও প্রগতিতে বর্তমানে শিক্ষার্থীদের বিজ্ঞানের বিভিন্ন শাখায় দক্ষতায় বাংলাদেশ এগিয়ে নিতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য