রাজিবপুরে রাস্তার দাবিতে বিক্ষোভ মিছিলকুড়িগ্রামের রাজিবপুর উপজেলার দক্ষিন কাচারী পাড়া গ্রামের বাসিন্দা ও স্কুলের শিশুরা একটি রাস্তার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সোমবার দুপুরের দিকে বিক্ষুদ্ধ এলাকাবাসি মিছিল নিয়ে উপজেলা শহর প্রদক্ষিন করে উপজেলা চত্ত্বরে সমাবেশ করে এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করে।

দক্ষিন কাচারী পাড়া গ্রামের বাসিন্দা আবুল কালাম জানান, দক্ষিন কাচারী পাড়া গ্রামের প্রায় ৫শ’ মানুষের বসবাস। কিন্তু গ্রামের মানুষের যাতায়াতের কোনো রাস্তা নেই। গ্রামবাসি ও স্কুলের শিশুরা মানুষের বাড়ির মধ্য দিয়ে ও ক্ষেতের আইল দিয়ে যাতায়াত করে। অথচ দক্ষিন কাচারী পাড়া থেকে ভুইয়াপাড়া রাস্তার সরকারি খাস জমি একটি পরিবার জোরপূর্বক দখল করে আছে।

এঅবস্থায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করলে তিনি সরেজমিনে পরিদর্শন করে সার্ভেয়ার দিয়ে মাপঝোক করে রাস্তা বের করে দেন। কিন্তু ওই গ্রামের আব্দুর রাজ্জাক নামের পরিবারটি জবরদখল করে রাস্তায় বেড়া দিয়ে তা বন্ধ করে দেয়।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম জানান, রাস্তায় না থাকায় ৫শ’র বেশি মানুষের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। পরে উপজেলা প্রশাসন সরকারি খাস জমির ওপর দিয়ে রাস্তা বের করে দিলে আব্দুর রাজ্জাকের পরিবারটি সন্ত্রাসী কায়দায় তা বেড়া দেয়। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় আমিরুল ইসলাম নামের এক ব্যক্তিকে বেদম মারপিট করে। বর্তমানে আশংকা জনক অবস্থায় ওই ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

অভিযোগ প্রসঙ্গে কাচারী পাড়া গ্রামের বাসিন্দা আব্দুর রাজ্জাক বলেন, ‘আমার রেকর্ডীয় জমির ওপর দিয়ে রাস্তা কেন দিব। তারা আমাদের আবাদি জমির ওপর দিয়ে জোর করেই রাস্তা বের করবার চায়। আর সরকারি কোনো খাস জমি এখানে নেই এবং আমরা তা দখলও করিনি।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বলেন, কাচারীপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের পরিবারটি একদিকে খাসজমি দখল করে আছে। আবার রাস্তা বন্ধ করে দিচ্ছে। এ বিষয়ে থানা পুলিশকে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য