দিনাজপুরে আদিবাসী সংগঠনের উদ্দ্যোগে আর্ন্তজাতিক গ্রামীন নারী দিবস পালনদিনাজপুর সংবাদাতাঃ “পারিবারিক আয়ে নারীর অধিকারভিত্তিক ন্যায্যতা নিশ্চিত কর“ শ্লোগান নিয়ে আর্ন্তজাতিক গ্রামীন নারী দিবস-২০১৮ উপলক্ষে মানবন্ধন কর্মসুচী পালন করেছে বাংলাদেশ কৃষক ফেডারেশ,কিষানী সভা,আদিবাসী সমিতি ও ভুমিহীন সমিতি দিনাজপুরের নেতাকর্মী ও সমর্থকেরা।

সোমবার সকালে বাংলাদেশ কৃষক ফেডারেশ,কিষানী সভা,আদিবাসী সমিতি ও ভুমিহীন সমিতি দিনাজপুর জেলা শাখার আয়োজনে আর্ন্তজাতিক গ্রামীন নারী দিবস-২০১৮ পালর উপলক্ষে মানববন্ধন কর্মসুচী পালন করা হয়েছে।

এদিন সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন পালন শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বাংলাদেশ কিষানী সভা দিনাজপুর জেলা শাখার সভাপতি সাবিহা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য স্বপন ভুইঁয়া।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ আদিবাসী সমিতি দিনাজপুর শাখার সভাপতি স্বপন এক্কা,কৃষক ফেডারেশন সভাপতি তারক চন্দ্র রায়,ভুমিহীন সমিতির সভাপতি মো: রশিদুল ইসলাম,মোছা: লতা আক্তার,মো: নজরুল ইসলাম ও কিষানী সভা কেন্দ্রীয় কমিটির সদস্য হাজেরা বেগম।

বক্তারা বলেন,গ্রামীন নারীদের অধিকার সুরক্ষা ও প্রতিষ্ঠায় এদিবসটি ২০০০ সাল থেকে সেচ্ছাসেবী সংগঠন,এনজিও এবং উন্নয়ন সংস্থার মাধ্যমে বাংলাদেশে পালন করা হচ্ছে। তারা বলেন,দেশে নারীর অধিকার রক্ষায় যুগোপযোগী কোন আইন তৈরীর জন্যে কেউ কথা বলছেনা এবং কোন আইন তৈরীও হচ্ছেনা। মানববন্ধনের সমাবেশ থেকে সকলের প্রতি গ্রামীন নারী দিবসের এই দিনে নারী অধিকার সুরক্ষায় আইনের কাঠামোগত পরিবর্তন আনার আহবান জানানো হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য