অনার্স ৪র্থ বর্ষের বিশেষ পরীক্ষার পরীক্ষা কেন্দ্র ফিরিয়ে আনার দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীদের বিশেষ পরীক্ষার কেন্দ্র পরীক্ষা কেন্দ্র রংপুর বেগম রোকেয়া কলেজ থেকে গাইবান্ধায় ফিরিয়ে আনার দাবিতে রোববার এক বিক্ষোভ, মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালিত হয়।

শিক্ষার্থীরা শহরের ডিবি রোড আসাদুজ্জামান মার্কেটের সামনে এই কর্মসূচী পালন করে। তারা এসময় শহরের প্রধান এই সড়কটি এক ঘন্টা অবরোধ করে রাখে। ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন মোহাম্মদ আসিফ সরকার, মিজানুর রহমান, ইশতিয়াক রহিদ, কামাল হোসেন, রায়হান সরকার, আতিক হাসান মিল্লাত, ইমরান সরকার, রত্না আকতার প্রমুখ।

বক্তারা বলেন, ইতোপূর্বে আমরা নিজ জেলায় পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছি। কিন্তু অনার্স শেষ বর্ষের পরীক্ষা আমাদের জেলার বাহিরে রংপুরে গিয়ে দিতে হবে। এতে পড়াশুনা বিঘ্নিত হওয়া ছাড়াও দরিদ্র শিক্ষার্থীদের পক্ষে রংপুরে অবস্থান পরীক্ষা দেয়া ব্যয়বহুল ও বিড়ম্বনার কারণ হয়ে দাঁড়াবে। যা তাদের পরীক্ষার ফলাফলকেও প্রভাবিত করবে বলেও তারা উল্লেখ করেন।

রংপুর থেকে পরীক্ষা কেন্দ্র গাইবান্ধায় ফিরিয়ে আনা না হলে শিক্ষার্থীরা তাদের কর্মসূচী অব্যাহত রাখবে বলে ঘোষণা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য