যৌন হেনস্তার অভিযোগ নিয়ে মুখ খোলেননি এম জে আকবরভারতের কেন্দ্রীয় মন্ত্রী এম জে আকবর তার বিরুদ্ধে ওঠা যৌন হেনস্তার অভিযোগ সম্পর্কে পরে কথা বলবেন বলে জানিয়েছেন। বিদেশ সফর শেষে আজ রবিবার সকালেই দেশে ফিরলেন তিনি।

এদিকে, তার বিরুদ্ধে অভিযোগ ওঠার পর তার পদত্যাগের দাবি জানিয়েছে বিরোধীদল কংগ্রেস। জানা গেছে তিনি মন্ত্রী হিসেবে কাজ চালিয়ে যাবেন কিনা সেই সিদ্ধান্ত হবে দলীয় স্তরে।

ভারতে গোটা দেশ জুড়ে চলতে থাকা ‘হ্যাশট্যাগমিটু’ আন্দোলোনের ঢেউ আছড়ে পড়েছে বিভিন্ন প্রান্তে। বিভিন্ন ক্ষেত্রে লব্ধ প্রতিষ্ঠিত ব্যক্তিদের নামেও উঠে আসছে যৌন নির্যাতনের পুরনো অভিযোগ।

সেই তালিকায় সবচেয়ে প্রভাবশালীদের মধ্যে রয়েছে আকবরের নাম। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার আগে দীর্ঘদিন সাংবাদিকতা করেছেন তিনি। জড়িত ছিলেন বহু প্রকাশনার সঙ্গে।

কয়েক দিন আগে 8 অক্টোবর সাংবাদিক প্রিয়া রামানি টুইট করে আকবরের বিরুদ্ধে অভিযোগ করেন। বছর খানেক আগে একটি পত্রিকায় প্রকাশিত প্রবন্ধে প্রিয়া এই যৌন নির্যাতনের কথা বলেছিলেন।

টুইটে তিনি বলেন, সেই ঘটনার জন্য দায়ী এম জে আকবর। অভিযোগ যখন প্রকাশ্যে আসছে তখন দেশের বাইরে ছিলেন মন্ত্রী তাই এ ব্যাপারে তার বক্তব্য জানা যায়নি। -এনডিটিভি

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য