11 19 18

সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - ভিডিও কনফারেন্সে কান্তজিউ সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভিডিও কনফারেন্সে কান্তজিউ সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কান্তজিউ সেতু ভিডিও কনফারেন্সে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাদিনাজপুর সংবাদাতাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর ঢেপা নদীর উপরে ১৬ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত কান্তজিউ সেতুর ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন ঘোষনা করেন।

App DinajpurNews Gif

আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বঙ্গভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার কাহারোল উপজেলায় ঢেপা নদীর উপর নির্মিত কান্তজিউ সেতুর উদ্বোধন ঘোষনা করেন।

ব্রিজটি ২৮০ মিটার দৈর্ঘ্য এবং ৮ দশমিক ১০ মিটার প্রস্থ যুগোপযোগী আধুনিক পদ্ধতি ব্যবহারে ত্রি-স্ট্রেসড কংক্রিট গার্ডার সেতু নির্মান করা হয়।

১৬ কোটি ৭৫ লক্ষ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মান করা হয়েছে। গত ২০১১ সালের ২৯ সেপ্টেম্বর ভিত্তি প্রস্তরের মাধ্যমে ব্রিজের কাজ শুরু করে ২০১৬ সালের ৩০ জুন শেষ করা হয়।

এরপর ব্রিজের উভয় পার্শ্বে জনসাধারণের চলাচলের জন্য পাকা রাস্তা নির্মান করে চলাচলের জন্য উন্মুক্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে উদ্বোধন করা হলো।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন দিনাজপুর-১ আসনের সাংসদ মনোরঞ্জনশীল গোপাল, জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী যুগ্ম সচিব আবু তাহের মোঃ মাসুদ রানা, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

দিনাজপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ খলিলুর রহমান জানান, আধুনিক প্রযুক্তি ব্যবহারে যুগোপযোগী পদ্ধতিতে সেতুটি নির্মিত হওয়ায় নৌ চলাচলের জন্য সেতুতে সর্বোচ্চ বন্যা সীমা পর্যন্ত উচ্চতা রাখা হয়েছে।

পথচারীদের চলাচলের জন্য উভয় পার্শ্বে ফুটপাত রয়েছে। রাতে নিরাপদ চলাচলের জন্য সেতুতে বৈদ্যুতিক বাতি স্থাপন করা হয়েছে। সেতুতে ২টি লেন রয়েছে। সব মিলিয়ে সেতুটি ধারণ ক্ষমতা ও দীর্ঘ মেয়াদী টেকসই থাকবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য