শ্রমিক পরিপন্থী আইন সংস্কারের দাবিতে সৈয়দপুরে সড়ক অবরোধমোঃ জাকির হোসেন, সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতাঃ নীলফামারীর সৈয়দপুরে সড়ক পরিবহণ আইন-২০১৮ এর শ্রমিক পরিপন্থী ধারা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচী পালিত হয়েছে। বুধবার (১১ অক্টোবর) সকাল ১১ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ঘন্টাব্যাপী শ্রমিকদের এ কর্মসুচীতে বিভিন্ন গন্তেব্যে যাওয়া হাজার-হাজার যানবাহন আটকা পড়ে চড়ম দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

সড়ক অবরোধে ৮ দফা দাবী তুলে ধরে বক্তব্য রাখেন, বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগীয় কমিটির সভাপতি এবং সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আখতার হোসেন বাদল। আরো বক্তব্য রাখেন, বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, দপ্তর সম্পাদক এফাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মমতাজ আলী প্রমুখ।

আকতার হোসেন বাদল বলেন, গত ১৯ সেপ্টেম্বর ২০১৮ তারিখে মহান জাতীয় সংসদে সড়ক পরিবহন এ আইন পাশ হয়। এই শ্রমিক স্বার্থে অনেক ধারা সংযোজিত হলেও কিছু শ্রমিকদের পরিপšী’ ধারা যুক্ত করা হয়েছে। শ্রমিকনেতারা এ আইন প্রনোয়নের সময় বাতিলের দাবি জানালেও সংশ্লিষ্টরা তা কর্ণপাত করেননি।

পরে ৪ অক্টোবর প্রধানমন্ত্রী বরাবর দেশের প্রতিটি শ্রমিক সংগঠন একত্রিত হয়ে স্বারকলিপি পেশ করা হয়। এ আন্দোলন শ্রমিকদের স্বার্থের। আমরা সরকারকে আইনের ধারা বাতিল নয় সংস্কারের দাবি করছি। সরকার যদি ১৫ অক্টোবরের মধ্যে দাবী মেনে না নিলে আমরা দেশব্যাপী সড়ক পরিবহন ধর্মঘটে যাবো। এ দাবিগুলো সংস্কারের জন্য।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য