গাইবান্ধায় গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প বাস্তবায়িত হচ্ছেআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধায় গণতান্ত্রিক সুশাসনে জনসম্পৃক্ত প্রতিষ্ঠানের অংশগ্রহণ শীর্ষক প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। এই প্রকল্প বাস্তবায়নের ধারবাহিকতায় এসডিজি সম্পৃক্ত নীতি ও কর্মসূচী নিয়ে স্থানীয় পর্যায়ে বাস্তবায়নকারী কর্তৃপক্ষের সমন্বয়ে এক কর্মশালা শহরের রাধাকৃষ্ণপুর এসকেএস ইন এ অনুষ্ঠিত হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-পরিচালক (উপ-সচিব) মোছা. রোখছানা আকতার।

আলোচনায় অংশ গ্রহণ করেন ফুলছড়ি উপজেলা চেয়ারম্যা মো. হাবিবুর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক তোফায়েল আহমেদ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক দেওয়ান মোর্শেদ কামাল, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. ইদ্রিস আলী, সিপিডির সিনিয়র রিসার্চ ফেলোর তৌফিকুল ইসলাম খান, অক্সফার্মের খালিদ হোসেন ও মাহফুজা আকতার মালা, এসকেএস ফাউন্ডেশনের ডেভেলপমেন্ট প্রোগ্রামের মো. সাইফুল আলম, গাইবান্ধা প্রেস ক্লাবের সভাপতি কেএম রেজাউল হক, সাধারণ সম্পাদক. সাংবাদিক সরকার মো. শহিদুজ্জামান, এসএম বিপ্লব, রেডিও সারাবেলার শান্তা সুত্রধর প্রমুখ।

প্রধান অতিথি মোছা. রোখছানা আকতার বক্তব্যে উল্লেখ করেন, এসডিজি বাস্তবায়নে সমন্বিত প্রচেষ্টা একান্ত অপরিচার্য। এই সমন্বিত পদক্ষেপের মাধ্যমেই গাইবান্ধার বিদ্যমান সমস্যা সমূহ দ্রুত নিরসন করা সম্ভব হবে। তিনি বাল্য বিবাহ নির্মূল ও প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির উপর সর্বাধিক গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) ও অক্সফামের অংশীদারিত্বে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এর আর্থিক সহায়তায় রিকল ২০২১ প্রকল্পের মাধ্যমে টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) সম্পর্কিত সরকারি নীতি ও কার্যক্রম প্রণয়ন ও বাস্তবায়নে বিপদাপন্ন প্রান্তিক জনগোষ্ঠী, সুশীল সংগঠন এবং কমিউনিটি ভিত্তিক সংগঠনসমূহকে শক্তিশালী করার লক্ষ্যে এসকেএস ফাউন্ডেশন প্রকল্পটি বাস্তবায়ন করছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য