10 23 18

মঙ্গলবার, ২৩শে অক্টোবর, ২০১৮ ইং | ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ১৩ই সফর, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুর শিশু একাডেমীর উদ্যোগে বাল্যবিবাহ নিরোধ দিবস পালিত

দিনাজপুর শিশু একাডেমীর উদ্যোগে বাল্যবিবাহ নিরোধ দিবস পালিত

দিনাজপুর শিশু একাডেমীর উদ্যোগে বাল্যবিবাহ নিরোধ দিবস পালিতদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি দিনাজপুর জেলা শাখার আয়োজনে বাল্য বিবাহ নিরোধ দিবস -২০১৮ উপলক্ষে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। জাতীয় শিশু অধিকার সপ্তাহের ১টি দিনে শিশু একাডেমী বাল্য বিবাহ নিরোধ দিবস পালন করে আসছে।

App DinajpurNews Gif

৯ অক্টোবর মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর পলিটেকনিক ইনস্টিটিউট এর সম্মুখ সড়কে বাল্য বিবাহ নিরোধ দিবস- ২০১৮ বাংলাদেশ শিশু একাডেমী দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচীতে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল অলম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি শাহজাহান নভেল ওয়ার্ল্ড ভিশন দিনাজপুরের প্রোগ্রাম অফিসার বার্নাড কুজুর, ডরিস লিয়া হাসদা, অনন্ত সরকার, অনুকূল চন্দ্র বর্মন প্রমুখ।

বক্তারা বলেন, মানুষ বেঁচে থাকে ও কাজ কর্ম করে যতটা নিজের জন্য, তার চেয়ে বেশি সন্তানের জন্য। সন্তানকে মানুষ করার মধ্য দিয়েই প্রত্যেক বাবা মা নিজের জীবনের স্বার্থকতা খুজে পান। কিন্তু আমাদের সমাজে বাল্য বিবাহ নামে একটা ব্যাপার আছে, যার মাধ্যমে বাবা-মা সন্তানের মঙ্গল করতে চেয়ে অমঙ্গল করেন। অল্প বয়সী মেয়েকে বিয়ে দিলে তার ক্ষতি করা হয়।

এই সত্যকে অনেক বাবা মা উপলব্ধি করতে পারেন না। গ্রাম অঞ্চলের যে সব পরিবার অল্প বয়সী মেয়েদের বিয়ে দেয় তাদের অশিক্ষা ও অজ্ঞতার সীমা নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য