ফুলবাড়ীতে ৫৬টি পুজা মন্ডবে দুর্গা পুজার প্রস্তুতি ব্যাস্ত সময় কাটাচ্ছে প্রতিমা শিল্পীরাদিনাজপুর প্রতিনিধিঃ আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হচ্ছে হিন্দু ধর্মম্বলীদের সব থেকে বড় ধর্মিও অনুষ্ঠান সারদিয় দুর্গাপুজা। এজন্য সারাদেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে জোরে সোরে চলছে দুর্গাপুজার প্রস্তুতি।

এই বারে দুর্গা পুজায় ফুলবাড়ী পৌরসভাসহ উপজেলার সাতটি ইউনিয়নে ৫৬টি পুজা মন্ডবে দুর্গ পুজার প্রস্তুতি নেয়া হয়েছে। মন্ডবে মন্ডবে চলছে পুতিমা তৈরী ও মন্ডব সাজের কাজ।

এদিকে সময়মত প্রতিমা তৈরীতে ব্যস্থ সময় কাটাচ্ছেন প্রতিমা শিল্পিরাও। প্রতিমা শিল্পিরা বলছেন দুর্গা পুজার প্রতিমা তৈরীর কাজ করে সারা বছর চলতে হয়, এই জন্য একজন শিল্পি একাধিক প্রতিমা তৈরীর কাজ করে থাকেন। এজন্য প্রতিটি পুজা মন্ডবে একই সাথে পুতিমা তৈরী ও প্রস্তুত করতে তাদেরকে দিন-রাত কাজ করতে হচ্ছে।

উপজেলা পুজা উৎযাপন কমিটির আহবায়ক অধ্যাপক চিত্ত রঞ্জন দাস বলেন এই বছর উপজেলা একটি পৌরসভা ও সাতটি ইউনিয়নে ৫৬টি পুজা মন্ডবে দুর্গা পুজার প্রস্তুতি গ্রহন করা হয়েছে, এর মধ্যে পৌরসভায় ১৩টি এলুয়াড়ী ইউনিয়নে ৩টি, আলাদিপুর ইউনিয়নে ৪টি, বেতদিঘী ইউনিয়নে ৩টি, খয়েরবাড়ী ইউনিয়নে ৮টি, দৌলতপুর ইউনিয়নে ৩টি ও শিবনগর ইউনিয়নে ১৭টি পুজা মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হবে।

অধ্যাপক চিত্ত রঞ্জন দাস বলেন আগামী ১৫ অক্টোবর থেকে কুমারী পুজার মধ্য দিয়ে শুরু হবে সারদিয় দুর্গা পুজা। কোন প্রকৃতিক দুর্যোগ না হলে উৎসব মুখর ও আনান্দঘন পরিবেশে উৎযাপিত হবে এইবারের দুর্গা পুজা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য