শ্রীলংকায় ঝড় ও ভারী বৃষ্টিতে ৪ জন মৃতশ্রীলংকায় প্রচণ্ড ঝড় ও প্রবল বৃষ্টির কারণে সপ্তাহান্তে কমপক্ষে চার জনের প্রাণহানি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছেন সহস্রাধিক। সোমবার দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা (ডিএমসি) কেন্দ্র একথা জানিয়েছে। খবর সিনহুয়ার।

ডিএমসি’র মুখপাত্র প্রদীপ কোদিপ্পিলি জানান, শ্রীলংকার দক্ষিণাঞ্চলের কালুতারা ও গ্যালি থেকে চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

তিনি জানান, প্রচণ্ড বর্ষণের কারণে দেশটির দক্ষিণাঞ্চলের বাদুলা, কালুতারা, গ্যালি ও কাগালিতে আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এর ফলে হাজার হাজার লোককে নিরাপদ আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছে।

কোদিপ্পিলি জানান, সোমবার সকাল পর্যন্ত পানি হ্রাস পাওয়া অব্যাহত থাকলেও আজ আরো বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় সতর্কতা বলবত থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী ভজিরা আবেওয়ার্দেনা বলেন, সপ্তাহজুড়ে বর্ষণ অব্যাহত থাকলে দেশের দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবেলায় সরকারি কর্মকর্তাদের সতর্ক থাকতে বলা হয়েছে।

তিনি আরো বলেন, আকস্মিক বর্ষণের কারণে সরিয়ে নেয়া লোকজনের মাঝে শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

সোমবার ও মঙ্গলবার এ দ্বীপ রাষ্ট্রের অনেক অঞ্চলে আরো বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়া বিভাগ সতর্ক করে দিয়েছে।

তারা সর্বশেষ আবহাওয়ার খবরে দেশটির উত্তর, পশ্চিম ও দক্ষিণাঞ্চলের প্রদেশগুলোর বিভিন্ন স্থানে এবং গ্যালি, মাতারা ও কালুতারা জেলায় বৃষ্টি ও বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে।

তারা জানায়, পূর্ব ও দক্ষিণাঞ্চলের কিছু স্থানে, মধ্যাঞ্চলীয় সাবারাগামুওয়া ও উভা এবং পশ্চিমাঞ্চলীয় প্রদেশগুলোতে প্রায় ১শ’ মিলিমিটার বৃষ্টি হতে পারে। -বাসস

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য