10 17 18

বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং | ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই সফর, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে সড়ক ও রেলপথ অবরোধ (ভিডিও ফুটেজ)

দিনাজপুরে মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে সড়ক ও রেলপথ অবরোধ (ভিডিও ফুটেজ)

App DinajpurNews Gif

৩০% মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে আজ সকাল ৯ টা থেকে দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা সন্তানেরা দিনাজপুর শহরের নিমনগর ফুলবাড়ী বাসষ্টেন্ডের রেল ঘুমটিতে অবস্থান কর্মসুচি পালন করে।। ৯টা ২০মিনিটে দিনাজপুর থেকে ছেড়ে যাওয়া দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে এ সময় রাস্থার দুই পার্শ্বে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় ১৫ মিনিট ট্রেন এবং সকল ধরনে যানবাহন আটকে রেখে মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবিতে আন্দোলনকারিরা স্লোগার দিতে থাকে।

মুক্তিযোদ্ধারা বলেন, তাদের চাকুরির বয়সের সময় সীমা অনেক আগে শেষ হয়ে গেছে। স্বাধীনতার পর ৩০ বছরে তারা কোন সুযোগ সুবিধা নেয়নি বা চায়নি। ৭১রে মুক্তিযোদ্ধ তারা সুবিধা পওয়ার জন্য করেননি। সরকার মুক্তিযোদ্ধা দুঃখ দুর্দশা থেকে পুনরুদ্ধারে মুক্তিযোদ্ধা ভাতা চালু করেছেন এবং তাদের সম্মানে সকল শ্রেনীর সরকারি চাকুরিতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা সুবিধা দিয়ে ছিলেন। যেহেতু তাদের চাকরির বয়স সীমা অনেক আগেই পেরিয়ে গেছে তাই সরকার সই কোটা সুবিধা মুক্তিযোদ্ধা পোষ্যদের জন্য উন্মুক্ত করেন।

বর্তমান সরকার মুক্তিযোদ্ধা কোটা বাতিলের আন্দোলনের মুখে ১ম ও ২য় শ্রেনির সরকারি চাকরিতে সকল কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি করে। যার কারনে বহু দুস্থ মুক্তিযোদ্ধা সন্তানেরা ১ম ও ২য় শ্রেনীর সরকারি চাকরি সুবিধা থেকে বঞ্চিত হবে। অবস্থান কর্মসুচি থেকে তারা মুক্তিযোদ্ধা কোটা পূণর্বহালের দাবি স্লোগান দেতে থাকেন।

 

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য