10 17 18

বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং | ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই সফর, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - গোদাগাড়ীতে ঈদগাহ মাঠের জায়গায় মসজিদ নির্মাণ কাজ বন্ধের হয়নি

গোদাগাড়ীতে ঈদগাহ মাঠের জায়গায় মসজিদ নির্মাণ কাজ বন্ধের হয়নি

গোদাগাড়ীতে ঈদগাহ মাঠের জায়গায় মসজিদ নির্মাণ কাজ বন্ধের হয়নিদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলার গোদাগাড়ী হাটে ঈদগাহ মাঠের জায়গায় মসজিদ নির্মাণ কাজ বন্ধের জন্য চিঠি দেওয়ার পরও নির্মাণ কাজ চালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে ।

App DinajpurNews Gif

গত ২০ সেপ্টম্বর ২০১৮ ইং তারিখে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ফারহানা শাহিন যারা এই মসজিদ নির্মানের চেষ্টা করছেন তাদেরকে এই চিঠি প্রদান করেন।

জানা যায়, সদর উপজেলার গোদাগাড়ী হাটে ঈদগাহ মাঠের সরকারী জায়গায় মসজিদ নির্মানে আপত্তি জানিয়ে এলাকাবাসী বিভিন্ন সময় জেলা প্রশাসকসহ বিভিন্ন দপ্তরে আবেদন করে।ফলে বিষয়টি প্রশাসনের নজরে আসে। পাশে ৩০ ফিটের মধ্যে একটি মসজিদ থাকায় ও জায়গাটি সরকারি হওয়ায় প্রশাসন মসজিদ নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন।

এদিকে অভিযোগকারীদের সঙ্গে কথা বলে জানা যায়, এলাকার মানুষ হাটের পাশে সরকারী জায়গায় দীর্ঘদিন থেকে ঈদের নামাজ আদায় করে আসছেন। তা ছাড়া সপ্তাহে দুই দিন উক্ত স্থানে হাট বসে। জায়গাটি ঈদগাজ মাঠের নামে বরাদ্দ রয়েছে । এখানে মসজিদ নির্মাণ করলে হাটের জায়গা সংকট এবং হাটুরেরা হাটে এসে ঠিকমত বাজার ঘাট করতে পারবেননা।

জায়গা সংকট হলে হাটটি ঠিকমত না লাগলে সরকার রাজস্ব থেকে বঞ্চিত হবে। তা ছাড়াও পাশে ৩০ ফিটের মধ্যে একটি মসজিদ থাকায় এখানে মসজিদের কোন প্রয়োজন নাই । তার পরও তারা শুক্র ও শনিবার সরকারী ছুটির দিন নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে।

এলাকাবাসী এই নির্মান কাজ বন্ধ এবং ঈদগাহ মাঠটি রক্ষা করে হাটের জায়গা সংকুলানের ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য