12 10 18

সোমবার, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | ২রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

দিনাজপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধন

দিনাজপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের উদ্বোধনদিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর বলেছেন, শিশুর পরিপূর্ণ মানসিক বিকাশের জন্য মা-বাবাকেই নিতে হবে সবচেয়ে বড় উদ্যোগ।

App DinajpurNews Gif

মা-বাবা ছাড়া শিশুর চারপাশের পরিচিত মানুষরাই তার বিকাশে ভূমিকা রাখতে পারে। তবে এক্ষেত্রে মা-বাবা’র ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। এর প্রধান কারণ মা-বাবা সন্তারের সংগে অনেকটা সময় কাটান। তাদের নিঃস্বার্থভাবে ভালোবাসেন, সর্বদা শিশুদের মঙ্গল কামনা করেন এবং অন্যদের চেয়ে ভালোভাবে শিশুদের বুঝতে পারেন।

তাই সন্তানরাও মা-বাবা’র উপর ভরসা ও নির্ভর করে। শিশুরা অনেক সময় তাদের বন্ধুবান্ধব ও ভাই-বোনের কাছ থেকে অনেক কিছু শিখে। আমাদের সকলেরই শিশুদের প্রতি যতœশীল হওয়া উচিৎ।

৭ অক্টোবর রোববার বাংলাদেশ শিশু একাাডেমী দিনাজপুর জেলা শাখা আয়োজিত বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে শিশু একাডেমী অডিটোয়ামে শিশু সমাবেশ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর এ কথা বলেন।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এস এম তৌফিকুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাইফুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শহর সমাজসেবা অফিসার মোঃ মাইনুল ইসলাম, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ দিনাজপুরের এভিপি ম্যানেজার অদুতুল চন্দ্র বর্মন, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল শাহ্ নেওয়াজ, শিশুদের পক্ষে বক্তব্য রাখেন জিনিয়া আক্তার, মল্লিকা আক্তার রিমঝিম। অনুষ্ঠান পরিচালনা করেন চেহেলগাজী শিক্ষা নিকেতন স্কুল এন্ড কলেজের ক্রীড়া শিক্ষক মোঃ ওবায়দুর রহমান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য