কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার শাহবাজার এ এইচ ফাজিল মাদ্রাসা মাঠে একই সময়ে দুই গ্রুপের পাল্টাপাল্টি ফুটবল খেলা ও কর্মী সমাবেশ আয়োজন করার প্রেক্ষিতে ওই মাঠে অনির্দিষ্ট কালের জন্য ১৪৪ ধারা জারী করেছে প্রশাসন।

আজ রবিবার সকালে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে ফুলবাড়ী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের উপস্থিতিতে ১৪৪ ধারা জারি করেন।

জানা গেছে,উপজেলার শাহবাজার স্বতন্ত্র ক্লাব নামের একটি সামাজিক ও ক্রিড়া সংগঠন শাহবাজার এ এইচ ফাজিল মাদ্রাসা মাঠে “স্বতন্ত্র কাপ ফুটবল টুর্নামেন্ট/২০১৮” নামে আট দলের একটি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে।

আজ রবিবার ৭ অক্টোবর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ উপভোগ করার জন্য গোটা উপজেলায় মাইকিং করা হয়। সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার এক পর্যায়ে গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে কুড়িগ্রাম জেলা পরিষদের সদস্য আহাম্মদ আলী পোদ্দার রতনকে প্রধান মেহমান উল্লেখ করে আকর্স্মিকভাবে একই মাঠে একই সময়ে আওয়ামীলীগের কর্মী সমাবেশ আহ্বান করে পাল্টা মাইকিং করা হয়। এমতবস্থায় আইন শৃংখলা পরিস্থিতির অবনতির আশংকায় মাদ্রাসা কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে প্রশাসন রবিবার সকালে ওই মাঠে ১৪৪ ধারা জারি করেছে।

স্বতন্ত্র ক্লাবের সভাপতি তহিদুল হক বলেন, মাদ্রাসা কর্তৃপক্ষের মৌখিক অনুমতি নিয়ে টুর্নামেন্টে আওয়ামীলীগের সিনিয়র নেতাদের অতিথি করা হয়েছে। কিন্তুু এটা যে আবার কোন আওয়ামীলীগের কর্মী সমাবেশ তা বুঝতে পারছি না।

এ ব্যাপারে আহাম্মদ আলী পোদ্দার রতনের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ না করার কারনে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী সরকার বলেন,কে বা কাহারা আওয়ামীলীগের সমাবেশ ডেকেছে তা আমার জানা নেই। যারা দলের নাম ভাঙ্গিয়ে টুর্নামেন্ট ভুন্ডুলের পায়তারা করছে তাদের বিরেুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়া হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মোছা. মাছুমা আরেফিন জানান, টুর্নামেন্টের আয়োজকরা অনুমতি না নিয়ে খেলার আয়োজন করেছেন। তাছাড়া আইন শৃংখলা পরিস্থিতির অবনতির আশংকায় মাদ্রাসা কর্তৃপক্ষের আবেদনের প্রেক্ষিতে ওই মাঠে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য