কঙ্গোতে জ্বালানি ট্যাঙ্ক বিস্ফোরণে নিহত ৫০ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গোতে একটি জ্বালানি ট্যাংক বিস্ফোরণের ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো শতাধিক।

গতকাল শনিবার(০৬ অক্টোবর) দেশটির পশ্চিমে হাইওয়েতে একটি বাসের সঙ্গে ট্যাংকারটির সংঘর্ষ ঘটলে এটি বিস্ফোরিত হয়। রাজধানী থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে এমবুতা গ্রামে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও কর্মকর্তাদের সাক্ষ্য অনুসারে, সংঘর্ষের পর ট্যাংকারটি থেকে বের হতে থাকা তেল সংঘর্ষের উদ্দেশ্যে ঘটনাস্থলে ছুটে যায় গ্রামবাসীরা। তখন ট্যাংকারটিতে আগুন ধরলে এই বিস্ফোরণ ও হতাহতের ঘটনা ঘটে।

কঙ্গো সেন্ট্রাল অঞ্চলের অন্তর্বর্তী গভর্নর আতোউ মাতুবুয়ানা বলেন, ঘটনায় ৫০ জন নিহত হয়েছে ও ১০০ মানুষ দ্বিতীয়-ডিগ্রি পোড়ার শিকার হয়েছে। হতাহতদের জন্য আমরা গভীর শোক প্রকাশ করছি।

স্থানীয় সেইন্ট-লুক হাসপাতালের এক চিকিৎসক ড. ট্রেসর বার্তা সংস্থা এএফপিকে বলেছে, তারা অনেক আহতকে ভর্তি করেছে। বেশিরভাগই দ্বিতীয়-ডিগ্রির পোড়ার শিকার।

ট্রেসর বলেন, আমরা তাদের সাহায্য করার চেষ্টা করছি। তাদেরকে ‘রিহাইড্রেট’ করার চেষ্টা করছি। তবে দুঃখজনকভাবে অনেকে মারা যাচ্ছেন। -আল জাজিরা

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য