কৃমিনাশক ওষুধ খেয়ে রংপুর গঙ্গাচড়ায় ১০ শিক্ষার্থী অসুস্থরংপুরের গঙ্গাচড়া উপজেলায় কৃমিনাশক ওষুধ খেয়ে ১০ শিক্ষার্থী অসুস্থ হয়েছে। শনিবার দুপুরে উপজেলার মহিপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। এদের মধ্যে ছয়জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি চারজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, ২১তম জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ (১-৭ অক্টোবর) উপলক্ষে শনিবার মহিপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। ট্যাবলেট খেয়ে ওই বিদ্যালয়ের ১০ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

এদের মধ্যে গুরুতর অসুস্থ ছয়জনকে গঙ্গাচড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি শিক্ষার্থীদের মধ্যে তিনজনের নাম পাওয়া গেছে। এরা হলো- ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী আজমিরা, জুলেখা ও সুমনা।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গওছুল আজম বলেন, ছয় শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা এখন শঙ্কামুক্ত।

রংপুর সিভিল সার্জন ডা. আবু মোহাম্মদ জাকিরুল ইসলাম বলেন, দুই শিক্ষার্থী খালি পেটে কৃমিনাশক ট্যাবলেট খেয়ে অসুস্থ হয়ে পড়লে তাদের দেখে অন্যরাও অসুস্থ হয়ে পড়ে। হাসপাতালে ছয়জনকে ভর্তি করা হয়েছে। তারা সবাই শঙ্কামুক্ত।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য