দিনাজপুর নবনির্মিত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন দিনাজপুর সংবাদাতাঃ আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী মো. আনিসুল হক বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করাই বর্তমান সরকারের মূল লক্ষ্য। কারণ আইনের শাসন না থাকলে দেশের মানুষ উন্নয়নের সুফল পায় না। বর্তমান সরকার ক্ষমতায় আসার সাথে সাথে দেশে আইনের শাসন কায়েম করেছে। বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করেছে।

আইনমন্ত্রী বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে নবনির্মিত দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন ও জেলা আইনজীবী সমিতির ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর প্রথম উদ্দেশ্য ছিল বাংলাদেশে আইনের শাসন প্রতিষ্ঠা করা। এ কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম ক্ষমতায় এসে বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করেছেন এবং বিভিন্ন সমস্যা সমাধান করেছেন। মামলার জট কমানোর জন্য নতুন বিচারক নিয়োগ দিয়েছেন।

প্রথমবারের মত বিচারকদের বিদেশে প্রশিক্ষণে পাঠিয়েছেন। তিনি বলেন, জিয়া আর এরশাদ সরকার সংবিধানকে ফুটবলের ব্যবহার করেছে। দীর্ঘ ২১ বছর পর ক্ষমতা গ্রহণের পর শেখ হাসিনা বঙ্গবন্ধু হত্যার বিচার সম্পন্ন করেছেন। মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ শেখ হাসিনার হাতে আছে বলেই আজ নিশ্চিন্তে ঘুমাতে পারছে। বিএনপির আমলে জনগণের কোন উন্নয়ন হয়নি। হয়েছে তাদের নিজেদের উন্নয়ন। আর আওয়ামীগ সরকার জনগণের ক্ষমতায়নের জন্য গনতন্ত্রের উন্নয়ন করেছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো বর্তমান সরকারকে সুযোগ দিতে হবে।

দিনাজপুরের জেলা ও দায়রা জজ আজিজ আহমদ ভূঞা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি, দিনাজপুর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য মনোরঞ্জনশীল গোপাল, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল ইসলাম সুজন এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মোছাঃ সেলিনা জাহান লিটা, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক, দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. নুরুজ্জামান জাহানী, সাধারণ সম্পাদক মো. তহিদুল হক সরকার এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দিনাজপুরের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আয়েজ উদ্দীন।

বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. মোস্তাফিজুর রহমান এমপি বলেন, আওয়ামীলীগ সরকার দেশে যে উন্নয়ন করেছে তার বিচার করলে আওয়ামীলকে আরো ৫০ বার ক্ষমতায় আনার দরকার হবে। তিনি বলেন, প্রতিদিনই বাংলাদেশকে নতুনভাবে দেখা যাচ্ছে। এরই নাম দিনবদল। দিনবদলের কথা বলেই সরকার ক্ষমতায় এসছে। ২০১৮ সালের ডিসেম্বর মাসের মধ্যে দেশের প্রতিটি বাড়ীতে বিদ্যুৎ পৌঁছানো হবে। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, অবকাঠামোসহ সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারা অব্যাহত লাখতে আবারো আওয়ামীলীগকে ক্ষমতায় আনতে হবে।

এর আগে আইনমন্ত্রী মো. আনিসুল হক এমপিসহ অন্যান্য অতিথিদের সাথে নিয়ে প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে দিনাজপুর চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন করেন। পরে আইনমন্ত্রী আনিসুল হক এমপিসহ অন্যান্য অতিথিবৃন্দকে আয়োজকদের পক্ষ থেকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো ও ক্রেষ্ট প্রদান করা হয়। পরে তিনি দিনাজপুর জেলা আইনজীবী সমিতি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আইনমন্ত্রী দিনাজপুর জেলা আইনজীবী সমিতি ভবনের জন্য এক কোটি টাকার অনুদান প্রদানের ঘোষণা দেন।

এদিকে সকাল ১১টায় আইনমন্ত্রী মো. আনিসুল হক এমপি দিনাজপুর বড়মাঠে অনুষ্ঠিত ৩ দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন। বিকেলে তিনি পঞ্চগড়ের উদ্দেশ্যে দিনাজপুর ত্যাগ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য