ঠাকুরগাঁওয়ে চতুর্থ উন্নয়ন মেলা ভিডিও কনফারেন্সে উদ্বোধন করলেন প্রধানমন্ত্রীমাসুদ রানা পলক, ঠাকুরগাও : ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়েও তিনদিনব্যাপী উন্নয়নমেলা শুভ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়েও চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধন করেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ‘আগামী দিনের শিশুটি যেন সুন্দরভাবে জন্ম নিতে পারে সেই পরিবেশ সৃষ্টি করে যেতে চাই।’

এ সময় জেলা প্রশাসক আকতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও -১ আসনের এমপি রমেশ চন্দ্র সেন জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশি,পুলিশ সুপার মো: মনিরুজ্জামান, ৫০ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম প্রমুখ।

ঠাকুরগাঁও জেলা প্রশাসনের আয়োজনে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে।এখানে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান তাদের স্টল দিয়েছে।

উল্লেখ্য,বর্তমান সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কার্য়ক্রম জনগণ তথা প্রান্তিক জনগোষ্ঠির মাঝে তুলে ধরতে এবং সরকারের উন্নয়ন কাজের সাথে যাতে জনগণ সম্পৃক্ত হতে পারে সেজন্য ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা’২০১৮ উদ্বোধন করা হয়েছে।

এবারের উন্নয়নমেলায় পর্যটন খাতকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। এ জন্য মেলায় আলাদা একটি স্টলের পাশাপাশি জেলা কর্নারগুলোতে পর্যটন বিষয়ক সব ধরনের তথ্য দেওয়া হবে।

তিন দিন ব্যাপী এ মেলায় বিভিন্ন দপ্তর স্টল নিয়ে উন্নয়ন প্রচার করবেন। শেষ হবে শনিবার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য