গাইবান্ধায় উন্নয়ন মেলার উদ্বোধনআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধা স্বাধীনতা প্রাঙ্গণে বৃহস্পতিবার তিনদিনব্যাপী উন্নয়ন মেলা আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই ভিডিওতে বড় পর্দায় এ উপলক্ষে দেশব্যাপী ভিডিও কনফারেন্সে প্রদত্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনী বক্তব্য সরাসরি সম্প্রচার করা হয়। পরে গাইবান্ধায় মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি।

উল্লেখ্য, সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা, জনগণকে উন্নয়ন কাজের সাথে সম্পৃক্তকরা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধকরণ, বিনিয়োগ পরিকল্পনা ও ব্যক্তিখাতে উদ্যোক্ত সৃষ্টি এবং দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়েছে।

জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজিজুল পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, পৌর অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন প্রমুখ। মেলায় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ৭৯টি স্টল খোলা হয়েছে। এছাড়া মেলায় ফ্রি ওয়াই-ফাই জোনের ব্যবস্থা করা হয়েছে।

প্রধানমন্ত্রীর ১০টি ব্রান্ডিং প্রকল্পের বিবরণ এবং এর অগ্রগতি সম্পর্কে ধারণা দিতে মেলায় বিশেষ প্রদর্শনী স্টল খোলা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাবিশ্বে বিভিন্ন কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ যে সমস্ত পুরস্কার লাভ করেছেন তার একটি চিত্র প্রদর্শনীর জন্য মেলায় বিশেষ একটি স্টল রয়েছে। তদুপরি মেলা উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়। মেলায় তিনদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ একটি স্টল রয়েছে। প্রতিদিন সরকারের বিভিন্ন উন্নয়নমূলক তথ্য বিবরণীর ভিডিও ও চিত্র মেলায় প্রচার ব্যবস্থা করা হয়।

পলাশবাড়ীতঃ “অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ-উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের ক্ষেত্রে বর্তমান সরকারের অর্থনৈতিক ও সামাজিক অর্জন সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পরিষদ চত্বরে তিনদিন ব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় এ উপলক্ষে একটি বিশাল র‌্যালী উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্র্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা-জয়পুরহাট সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। অন্যান্যদের মধ্যে সাবেক এমপি ও সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান কোহিনুর আকতার বানু শিফন, সহকারী কমিশনার (ভূমি) মো. আরিফ হোসেন, থানা অফিসার ইনচার্জ (চার্জ) মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, সহ-সভাপতি আলী রেজা মোস্তফা গোলাপ, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ও মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল, জাসদ সভাপতি নুরুজ্জামান প্রধান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুর রহমান ও উপজেলা বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক দিলীপ চন্দ্র সাহা ছাড়াও উপজেলা প্রশাসনের অপরাপর কর্মকর্তা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, পেশাজীবি সংগঠন সমূহ, শিক্ষক ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার০ উদ্বোধনের পরপরেই পলাশবাড়ীতে মেলার শুভ উদ্বোধন করেন গাইবান্ধা-জয়পুরহাট সংরক্ষিত মহিলা আসনের এমপি এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি। মেলায় সরকারের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কে জনগনকে অবহিত করতে বিভিন্ন দপ্তরের ৫৫টি স্টল অংশগ্রহন করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য