ফুলবাড়ীতে ২৯ বিজিবি’র ৩৮ তম প্রতিষ্ঠা বাষির্কি অনুষ্ঠিতষ্টাফ রিপোর্টারঃ ২৯ বডার গার্ড ব্যাটলিয়নের ৩৮তম প্রতিষ্ঠিা বাষির্কি আজ মঙ্গলবার দিনাজপুরের ফুলবাড়ী ২৯ বডার গার্ড ব্যাটলিয়ন (বিজিবি) এর সদর দপ্তরে অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠা বাষির্কি উপলক্ষে ব্যাটলিয়নের সদর দপ্তরে আলোচনাসভা প্রীতিভোজ অনুষ্ঠিত হয়েছে।

২৯ বিজিবি’র প্রতিষ্ঠা বাষির্কি উপলক্ষে আয়োজিত আলোচনা ও প্রীতিভোজ সভায় ২৯ বিজিবি এর অধিনায়ক লেঃ কর্নেল এসএম রেজাউর রহমান পিএসসি এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল সোহরাব হোসেন পিএসসি। এতে অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ২০ বডার গার্ড ব্যাটলিয়নের উপ-অধিনায়ন মেজর আবু নঈম খন্দকার, ৪২ বডার গার্ড ব্যাটলিয়নের উপ-অধিনায়ক মেজর শহিদুল্যাহ, র‌্যাব-১৩ এর দিনাজপুর কোম্পানী কমান্ডার মেজর সোহেল রানা প্রমুখ।

২৯ বডার গার্ড ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এসএম রেজাউর রহমান বলেন, এই ব্যাটলিয়নটি গত ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর থেকে ফুলবাড়ীতে দায়ীত্ব পালন করছে। তিনি বলেন এই ২৯ বডার গার্ড ব্যাটলিয়ন ১৯৮০ সালের ২৯ সেপ্টেম্বর, বাংলাদেশ বডার গার্ড এর সদর দপ্তর পিল খানায় গঠিত হয়।

পিল খানায় এক বছর সফলতার সাথে দায়িত্ব পালন করে, ১৯৮১ সাল থেকে ১৯৮৭ সাল পর্যন্ত জামালপুর, ১৯৮৭ সাল থেকে ১৯৯১ সাল পর্যন্ত চট্রগ্রামের পার্বত্য এলাকায়। দায়ীত্ব পালন করেন। ১৯৯১ সালে চট্রগ্রাম থেকে কমিল্ল্যায় স্থান্তর হয়ে, ১৯৯১ সালের জাতীয় নির্বাচন ও ১৯৯২ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়ীত্ব পালন করে।

লেঃ কর্নেল এসএম রেজাউর রহমান আরো বলেন কমিল্লা সেক্টরের অধিনের দায়িত্ব পালন করতে ১৯৯২ সালের ২০ নভেম্বর ভারতীয় সীমান্ত রক্ষা বাহীনীর গুলিতে এই ব্যাটলিয়নের হাবিলদার সুধির কুমার ব্যপারীর মৃত্যু হয়।

তিনি বলেন এই ব্যটলিয়নটি গত ২০০০ সালের ৭ নভেম্বর থেকে ২০০৪ সাল পর্যন্ত খাগড়াছড়ি , যামিনিপাড়া দায়িত্ব পালন করে, ২০০৪ সালের ১০ জুন থেকে ২০০৮ সাল পর্যন্ত জয়পুর হাট দায়ীত্ব পালন করে পুনরায় খাগড়াছড়িতে যায়, সেখান থেকে ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর দিনাজপুরের ফুলবাড়ীতে স্থান্তর করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য