10 17 18

বুধবার, ১৭ই অক্টোবর, ২০১৮ ইং | ২রা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | ৭ই সফর, ১৪৪০ হিজরী

Home - দিনাজপুর - দিনাজপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

দিনাজপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

দিনাজপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিতদিনাজপুর সদরঃ দিনাজপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত হয়েছে। সোমবার আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে প্রবীণ হিতৈষী সংঘের উদ্যোগে সকালে দিনাজপুরে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

App DinajpurNews Gif

“মানবাধিকার প্রতিষ্ঠায়-প্রবীনদের স্মরণ পরম শ্রদ্ধায়” প্রতিবাদ্য বিষয়কে সামনে রেখে র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রবীন হিতৈষী সংঘের সভাপতি অধ্যক্ষ আব্দুল জব্বারের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন জেলা প্রশাসক ড. আ ন ম আবদুছ ছবুর, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ, জেলা সমাজসেবার উপ-পরিচালক স্টিফেন মুর্মু এবং হিতৈষী সংঘের সাধারণ সম্পাদক ডাঃ চৌধুরী মোসাদ্দেকুল ইজদানী।

আলোচনা সভা শেষে কেন্দ্রীয় ভাবে মমতাময়ী পুরস্কার প্রদান করা হয় সিদ্দিকা সাঈদ আখতার ও মমতাময় হিসেবে ক্রেস্ট প্রদান করা হয় এ্যাডঃ আশরাফ সিদ্দিকীকে এবং স্থানীয়ভাবে প্রবীণ হিতৈষী সম্মাননা-২০১৮ প্রদান করা হয় রতœগর্ভা প্রবীণ স্বীকৃতী স্বরূপ আলহাজ্ব নাজমা রহিমকে মমতাময়ী মা সম্মাননা স্মারক প্রদান করা হয়।

বিরামপুরঃ র‌্যালি, আলোচনা সভা ও উন্নত খাবার বিতরণের মাধ্যমে বিরামপুরে আস্তর্জাতিক প্রবীণ দিবস পালন করা হয়েছে। সকালে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) অফিস থেকে প্রবীণদের র‌্যালি উপজেলা চত্বরে মিলিত হয়।

উপজেলা কনফারেন্স রুমে ইউএনও তৌহিদুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সমাজসেবা কর্মকর্তা আছাদুজ্জামান, রিক’র এরিয়া ম্যানেজার কামরুল হাসান, ব্রাঞ্চ ম্যানেজার গোলাপ মিয়া, নওশা মিয়া, মঞ্জুরুল হক ও ফরিদুল বশির, হিসাব রক্ষক আসাদুজ্জামান, সাংবাদিক আকরাম হোসেন, মোবারক আলী, রিপোর্টার্স ইউনিটির সভাপতি প্রভাষক মশিহুর রহমান, প্রবীণ রাজনীতিবীদ আঃ আজিজ সরকার প্রমূখ। সভা শেষে রিক অফিস থেকে প্রবীণদের মাঝে উন্নত খাবার বিতরণ করা হয়।

ফুলবাড়ীঃ প্রবীণদের সুরক্ষার দাবি নিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে প্রবীণ কল্যাণ সংঘের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে আন্তর্জাতিক প্রবীন দিবস পালিত হয়েছে। সোমবার আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষ্যে স্থানীয় ঢাকা মোড়স্থ ফুলবাড়ী প্রবীণ কল্যাণ সংঘ কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালী শেষে ফুলবাড়ী প্রবীণ কল্যাণ সংঘের সভাপতি প্রবীণ শিক্ষক আলহাজ্ব মোঃ দছিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে সংগঠনের কার্যালয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুস সালাম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার এটিএম হামিম আশরাফ ও উপজেলা সমাজ সেবা অফিসার আখতারুজ্জামান। এসময় সংগঠনের সহ-সভাপতি ডা: মো. আব্দুল মান্নান চৌধুরী, সাধারণ সম্পাদক সাবেক জেলা নির্বাচন অফিসার আলহাজ্ব মোঃ মোকলেছুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও বিআরডিবি সাবেক উপ-পরিচালক আলহাজ্ব মোঃ মোজাফ্ফর রহমান, কোষাধ্যক্ষ আলহাজ্ব মোঃ আবু হানিফ সরকারসহ সংগঠনের সকল সদস্য উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য