পাঁচ গ্রামের মানুষের একমাত্র ভরসা একটি বাঁশের সাঁকোআরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ পশ্চিম পাশে গাইবান্ধা পৌরসভার ৭নং ওয়ার্ডের বানিয়ারজান ও পূর্বপাশে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালি ইউনিয়নের কয়ারছয়ঘড়িয়াসহ পাঁচটি গ্রাম, মাঝখানে আলাই নদীর খাল।

এলাকাবাসী তাদের যাতায়াতের সুবিধার্থে নিজেরাই তৈরি করেছিলেন দুইশ ফুট লম্বা ও ৪ ফুট প্রশস্ত একটি ‘বাঁশের সেত’ু। বোয়ালি ইউনিয়নের কয়ারছয়ঘরিয়া, ফলিয়া, দক্ষিণ ফলিয়া, কয়ারপাড়া ধনারপাড়াসহ পাঁচ গ্রামের স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এবং সাধারণ গ্রামবাসী এই সেতু ব্যবহার করেই যাতায়াত করতেন।

কিন্তু ১০ বছর আগে বানানো সেই ‘বাঁশের সেতু’ কয়েকদিন আগে ভেঙে পড়ে গেছে। গ্রামবাসী অর্থাভাবে বাঁশের সেতু তৈরি করতে না পেরে একটি বাঁশের সাঁকো তৈরি করেছেন। এই সাঁকোটি নড়বড়ে এবং ঝুকিপূর্ণ। বিদ্যালয়ে শিশু শিক্ষার্থীরা এই ঝুঁকিপূর্ণ সাঁকো দিয়ে যাতায়াতের সময় দুর্ঘটনার কবলে পড়তে পারে বলে অভিভাবকরা উদ্বিগ্ন থাকেন। তারা এখানে একটি ব্রিজের দাবি করছেন।

এ ব্যাপারে পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মতিন সেলিম বলেন, বানিয়াজানে আলাই নদীর খালে একটি ব্রিজ নির্মাণ করা জরুরী। ব্রিজটি নির্মিত হলে শহরের সাথে বোয়ালি ইউনিয়নের ৫ গ্রামের মানুষের সবধরণের যোগাযোগের সুবিধা হবে। তিনি জানান, ব্রিজ নির্মাণের জন্য সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত আবেদন জানানো হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য