দিনাজপুর মহিলা পরিষদের সাংগঠনিক পক্ষের সমাপনী অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ মহিলা পরিষদ সুদীর্ঘ ৪৮ বছর ধরে নারীর মানবাধিকার রক্ষা ও সমতা প্রতিষ্ঠার আন্দোলন করে যাচ্ছে সংগঠনটি। ১৫ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত সাংগঠনিক পক্ষ ঘোষণা করেছে। ”একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করি,শক্তিশালী নারী সংগঠন ও নারী আন্দোলন গড়ে তুলি” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে।

এর ধারাবাহিকতায় বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখা বিভিন্ন পাড়া, ইউনিয়ন ও উপজেলা শাখায় সহ সাংগঠনিক প্রশিক্ষণ, বিতর্ক প্রতিযোগিতার, রচনা প্রতিযোগিতা সহ অন্যান্য কর্মসূচী বাস্তবায়ন করেছে। দিনাজপুর জেলা শাখা সাংগঠনিক পক্ষের সমাপণী উপলক্ষ্যে ৩০ সেপ্টেম্বর রোববার দিনাজপুর শিল্পকলা একাডেমির ষ্টুডিও মিলনায়তনে সমাপণী অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দিনাজপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কানিজ রহমান।

শুরুতে স্বাগত বক্তব্য দেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড.মারুফা বেগম। তিনি বলেন, সংগঠনের দক্ষ ও সচেতন কর্মী একটা সংগঠনের শক্তি হিসেবে বিবেচিত হয়। নারীর সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে সৃজনশীলতার বহিপ্রকাশ ঘটানো খুব সহজ নয়। এক্ষেত্রে সাংগঠনিক পক্ষের কর্মসূচী এবং প্রশিক্ষণ হতে পারে অনেক বেশি সহায়ক।

এ ব্যাপারে সকল পাড়া ও উপজেলা কমিটির সদস্যদের আগ্রহী হয়ে উঠতে হবে। নারী-পুরুষের বৈষম্যমুক্ত, মানবিক, গণতান্ত্রিক সংস্কৃতির বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের একতাবদ্ধ হতে হবে, সেই সাথে হতে হবে সচেতন ও সক্রিয়। নিজেদের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে সংগঠক হয়ে উঠবার আহ্বান জানান তিনি। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রত্যেক সংগঠককে মানবিক মানুষ হিসেবে সংগঠনকে শক্তিশালী করে তোলার আহ্বান জানান সভার বক্তারা।

সভায় উপস্থিত ছিলেন জেলা শাখার সহ-সভাপতি মাহ্বুবা খাতুন, সহ-সভাপতি অর্চনা অধিকারী, সহ-সভাপতি নুরুননাহার ইরা, সহ-সভাপতি মিনতী ঘোষ,অর্থ সম্পাদক রতœা মিত্র, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক রুবি আফরোজ, আন্দোলন সম্পাদক গৌরী চক্রর্বতী, সমাজ-কল্যাণ সম্পাদক শাহানাজ পারভীন, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রাজিয়া সুলতান পলি, পরিবেশ সম্পাদক মওদুদা বেগম, এছাড়াও জেলা ও পাড়া কমিটির নেতৃবৃন্দ।

সাংগঠনিক পক্ষের বাস্তবায়িত কর্মসূচী, অর্জন ও চ্যালেঞ্জসমূহের রির্পোট পেশ করেন মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সহ- সাধারণ সম্পাদক মনোয়ারা সানু। এরপর বির্তক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য