দিনাজপুরে সরকারি স্বাস্থ্য সেবা প্রদানকারীদের ২ দিন ব্যাপী ট্রেনিং সম্পন্নদিনাজপুর সংবাদাতাঃ পপুলেশন সার্ভিসেস এন্ড ট্রেনিং সেন্টার (পিএসটিসি) দিনাজপুর আয়োজিত ২৯-৩০ সেপ্টেম্বর ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসাপাতালের কনফারেন্স রুমে সরকারি স্বাস্থ্য সেবা প্রদান কারিদের নিয়ে ২ দিন ব্যাপী রিফ্রেসার ট্রেনিং সম্পন্ন হয়েছে।

উক্ত ট্রেনিং -এ পিএসটিসি সংযোগ প্রকল্পের জেলা সমন্বয়কারী সৈয়দা নুর-এ-নাবীলা তাবাসসুম এর সভাপতিত্বে ২দিন ব্যাপী উক্ত ট্রেনিং-এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর সিভিল সার্জন ডাঃ মোঃ আব্দুল কুদ্দুস, সমন্বয়কারি হিসেবে উপস্থিত ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসাপাতালের তত্বাবধায়ক ডাঃ মোঃ আহাদ আলী, বিশেষ অতিথি ২৫০ শয্যা বিশিষ্ট দিনাজপুর জেনারেল হাসাপাতালের আরএমও ডাঃ মোঃ পারভেজ সোহেল রানা, সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ ওয়াহেদুল হক, হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও ডাঃ মোঃ মাজেদুর রহমান চৌধুরী।

২দিন ব্যাপী উক্ত ট্রেনিং-এ বক্তারা এইচআইভি/এইড্্স এর ভাইরাস সম্পর্কে সচেতনতা মূলক বিভিন্ন নির্দেশনা প্রদান করেন। যেন এইচআইভি/এইড্্স রোগ কোন রোগীর উপর প্রভাব বিস্তার করতে না পারে এজন্য সতর্কতার সাথে নিজেস্ব দায়িত্ব ও কর্তব্য পালন করার জন্য আহ্বান জানানো হয়। এইচআইভি/এইডস আক্রান্ত রোগীকে এক ঘরে না রেখে, তাদের সু-চিকিৎসা ও কাউন্সিলিং করে তাদের চিকিৎসা সেবা প্রদানের সহয়তা করতে হবে।

বিশেষ করে বিভিন্ন গণমাধ্যমে এইচআইভি/এইড্্স এর সঠিক কারণ ও এ রোগের সঠিক ধারনা সম্পর্কে জন সাধারণের নিকট তুলে ধরে অবহি করার আহবান জানান। ২দিন ব্যাপী উক্ত ট্রেনিং উপস্থাপনায় ছিলেন পিএসটিসি’র সুপারভাইজার শাহানাজ পারভীন ও মামুনুর রহমান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য