দিনাজপুরে সহিংসতা প্রতিরোধে স্থানীয় সরকার এবং জনগণের ভুমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিতদিনাজপুর সংবাদাতাঃ “শান্তি ও সহনশীল সমাজ বিনির্মাণে” এই শ্লোগানকে সামনে রেখে ৩০ সেপ্টেম্বর রবিবার দিনাজপুর সদর উপজেলার ২নং সুন্দরবন ইউনিয়ন পরিষদ চত্বরে সুন্দরবন ইউনিয়নের আয়োজনে এবং ঝানজিরা সমাজ কল্যাণ সংস্থা (জেএসকেএস) এর সহযোগিতায় সহিংসতা প্রতিরোধে স্থানীয় সরকার এবং জনগণের ভূমিকা শীর্ষক সংলাপ অনুষ্ঠিত হয়।

২নং সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায় এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সরকার দিনাজপুর এর উপ-পরিচালক (উপ-সচিব) মোঃ ইমতিয়াজ হোসেন। প্রকল্পের মূল প্রবন্ধ পাঠ করেন সাবেক অতিরিক্ত সচিব বাংলাদেশ সরকারের প্রকল্প বিশেষজ্ঞ ড. খন্দকার রাশেদুল হক। সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাগরিক উদ্যোগে দিনাজপুরের সভাপতি আবুল কালাম আজাদ।

স্বাগত বক্তব্য রাখেন জেএসকেএস সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা কামাল। সঞ্চালকের দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম। বক্তারা বলেন, সহিংসতা প্রতিরোধে স্থানীয় সরকারের যথেষ্ট ভূমিকা রয়েছে। আমরা জানি সহিংসতা ভাল কিছু এনে দেয় না সমাজে। সহিংসতাকে প্রতিরোধ করতে চাই সাম্প্রদায়িক সেতু বন্ধন।

সব ধর্মই শান্তির কথা বলে। আমরা সুন্দরবন ইউনিয়নকে সহিংসতামুক্ত ইউনিয়ন হিসেবে দেখাতে চাই। এর জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। শুনানী অনুষ্ঠান শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য